দুপুর ২:১৮, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ ফুটবল / ‘এল ক্ল্যাসিকোই বার্সার শেষ সুযোগ’
‘এল ক্ল্যাসিকোই বার্সার শেষ সুযোগ’
এপ্রিল ২০, ২০১৭

আশার প্রদীপ নিভে গেল সবটুকু। চ্যাম্পিয়ন্স লিগের টিকে থাকার সুযোগ শেষ। বুধবার রাতে জুভেন্টাসের সঙ্গে দ্বিতীয় লেগে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা। আর তাতে সব সমীকরণের সমাপ্তি হয়। দুই লেগ মিলে জুভিদের কাছে ৩-০ ব্যবধানে পরাজিত হয় কাতালান ক্লাবটি। তাই চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়টাও নিশ্চিত হয় লুইস এনরিকের দলের।

বার্সা শিবির এখন হতাশাগ্রস্ত। দ্বিতীয় লেগের ম্যাচে রেফারির শেষ বাশি বাঁজানোর সঙ্গে দলটির খেলোয়াড়দের চোখে জল। নেইমার তো অঝোরেই কাঁদছিলেন। ক্লাবটির প্রতি শতভাগ উজাড় করে দেন বলেই তো ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এমন কান্না! পেশাদার ফুটবল বলতে যা বুঝায়।

দিন তো আর থেমে থাকার নয়। নতুন কিছু নিয়েই আশা দেখছে বার্সা। দলীয় অধিনায়ক আন্দ্রেস ইনিয়েন্তা যেমন জানালেন, অতীত নিয়ে পড়ে থাকতে চান না। স্প্যানিশ লা লিগা ও কোপা দেল রে নিয়ে ভাবছেন। বার্সাকে লা লিগা জিততে হলে এল ক্ল্যাসিকোকেই শেষ সুযোগ হিসেবে দেখছেন ইনিয়েস্তা। ওই ম্যাচ জিততে চান তিনি।

বার্সা অধিনায়ক বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়া আসলেই চরম হতাশার। সর্বোচ্চ দিয়েই চেষ্টা করেছি। আমাদের জন্য এখন কঠিন সময়। সামনে এগিয়ে যেতে হবে। সান্তিয়াগো বার্নাব্যুতে (২৪ এপ্রিল) এল ক্ল্যাসিকো জিততেই হবে। কেননা এটাই আমাদের শেষ সুযোগ।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




এই বিভাগের আরো খবর....
সিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজের পথে মাহমুদউল্লাহক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।