রাত ৪:৫৪, বৃহস্পতিবার, ২৯শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / সেঞ্চুরিয়ান চান্দিমালের বিদায় মিরাজের ঘূর্ণিতে
সেঞ্চুরিয়ান চান্দিমালের বিদায় মিরাজের ঘূর্ণিতে
মার্চ ১৬, ২০১৭

তাকে মোটে ফেরানোই যাচ্ছিল না! আগের দিন যখন শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা একে একে সাজঘরে ফিরছিলেন, দিনেশ চান্দিমাল তখনও ছিলেন অবিচল। প্রথম দিন শেষে অপরাজিত ছিলেন ৮৬ রানে।

দ্বিতীয় দিনে রঙ্গনা হেরাথ দ্রুতই ফেরেন সাজঘরে। সাকিবের শিকারে পরিণত হন লঙ্কান অধিনায়ক। তখনও একপ্রান্ত আগলে রেখে ব্যাট করছিলেন চান্দিমাল। ঠাণ্ডা মাথায়। ফলও পেয়েছেন হাতে-নাতে। টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরিটাও পেয়ে গেছেন।

টেস্টের দ্বিতীয় দিনে তাইজুল ইসলামের করা ৯৫তম ওভারের চতুথ বল পয়েন্টে ঠেলে দিয়ে এক রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন চান্দিমাল। কতটা সাবধানী ব্যাটিং করেছেন তা বোঝা যায়, তার চার-ছক্কার হিসাব কষেই। ২৪৪ বল মোকাবেলা করে মাত্র ৬টি চারের সাহায্যে সেঞ্চুরি পূর্ণ করেন এই লঙ্কান।

অবশেষে সেঞ্চুরিয়ান চান্দিমাল বিদায় নিশ্চিত হয় মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত এক ঘূর্ণিতে। মেহেদী হাসান মিরাজের করা ১০৬তম ওভারে শেষ বলটি মিডউইকেট দিয়ে উড়িয়ে মারার চেষ্টা করেন। অনেকটা লাফিয়ে ক্যাচটি তালুবন্দি করেন মোসাদ্দেক হোসেন সৈকত। বিদায়ের আগে ৩০০ বলে ১০টি চার ও একটি ছক্কায় ১৩৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন চান্দিমাল।

এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৯ উইকেটে ৩১০ রান। ব্যাট করছেন লাকসান সান্দাকান (১*) ও সুরাঙ্গা লাকমল (১১*)।

এর আগে প্রথম দিন ৮১.১ ওভার খেলেছে লঙ্কানরা। ওভার প্রতি রান তুলেছে ২.৮৬। শ্রীলঙ্কা শিবিরে প্রথম আঘাত হেরে বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। দুর্দান্ত এক ডেলিভারি দিমুথ করুনারত্নেকে মেহেদী হাসান মিরাজের তালুবন্দি করান কাটার মাস্টার।

শুরুর দিকে ধাক্কা খাওয়ায় দিনেশ চান্দিমাল, ধনঞ্জয় ডি সিলভা, নিরোশান ডিকভেলারা সাবধানেই পা ফেলছিলেন। তবে পা ফসকে যায় সিলভা-ডিকভেলার। সমান ৩৪ রান করে করে আউট হন সিলভা ও ডিকভেলা। পথের কাটা হয়ে ছিলেন চান্দিমাল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :