বিকাল ৪:২৬, রবিবার, ২৮শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / সেঞ্চুরির পেছনের রহস্য জানালেন তামিম
সেঞ্চুরির পেছনের রহস্য জানালেন তামিম
মার্চ ২৬, ২০১৭

তামিম ইকবালের ব্যাটে গত ১৩ ইনিংসে কোনো সেঞ্চুরি নেই্। সবচেয়ে বড় কথা, হাফ সেঞ্চুরি করার পরও তিন অঙ্কের ঘরের দেখা না পাওয়া। গল টেস্টের এক ইনিংসে হাফ সেঞ্চুরি। কলম্বো টেস্টে প্রথমে ৪৯। পরে সেঞ্চুরির কাছাকাছি গিয়েও তামিম আউট হয়েছেন ৮২ রানে। আক্ষেপে পোড়াছাড়া আর কোনো উপায় ছিল না তামিমের।

নিউজিল্যান্ড সফরেও একটি হাফ সেঞ্চুরি, ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচেও নিষ্প্রভ ছিলেন তামিম ইকবাল। শ্রীলঙ্কা সফরে এসে ভালো ব্যাটিং করার পরও কেন যেন হাহাকার তামিমের মনে। তিন অঙ্কের ঘরে পৌঁছাতে পারছিলেন না। অবশেষে পারলেন তামিম। সেঞ্চুরি করার পর সেটাকে নিয়ে গেলেন আর ২৭ রানের উচ্চতায়।

তবে তামিম ইকবাল সেঞ্চুরি এমনি এমনি আসেনি। ৪০ রানে থাকা অবস্থাতেই তামিমের অস্বস্তি লাগা শুরু হয়। এরপর কোচ এবং অধিনায়কের চেষ্টায় সেই অস্বস্তি কাটিয়ে উঠতে পেরেছেন তামিম এবং সেঞ্চুরি উপহার দেন।

ডাম্বুলায় শ্রীলঙ্কাকে ৯০ রানে হারানোর পর সংবাদ সম্মেলনে এসে তামিম জানালেন তার সেঞ্চুরির রহস্যের কথা। তিনি বলেন, ‘৪০ এর ঘরে গিয়ে আমি কিছুটা অস্বস্তিবোধ করছিলাম। ওই সময় কোচ মেসেজ পাঠালেন, আর মাশরাফি ভাই ড্রেসিং রুমের বাইরে এসে ঝেড়ে গলায় বললেন, তুই উইকেটে থাক। তখনই আমি চিন্তা করলাম, আমি যতটুকু পারি, শেষ পর্যন্ত চেষ্টা করবো, উইকেটে থাকতে।’

তবে তামিম জানালেন উইকেট ব্যাটসম্যানদের সহায়ক ছিল না। এটা ছিল বোলারদের। তামিম বলেন, ‘শেষ পর্যন্ত আমরা ৩২০-এর ঘরে পৌঁছে গেছি বলেই ভাবার কারণ নেই, যে উইকেট খুব সহজ ছিল। প্রথমত উইকেট ছিল স্লো। কিছু বল থেমে এসেছে। আবার কোনো কোনো ডেলিভারি টার্নও করেছে। সে করণেই আমার মনে হয়, এই উইকেটে ৩২৪ অনেক রান।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :