রাত ১:২৪, বৃহস্পতিবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / শেষ মুহূর্তে ওয়ানডে দলে মিরাজ চমক
শেষ মুহূর্তে ওয়ানডে দলে মিরাজ চমক
মার্চ ২৩, ২০১৭

টেস্ট খেলার পরপরই দেশে ফিরেছিলেন স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। কিন্তু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর দুইদিন আগে আবারও উড়লেন শ্রীলঙ্কার উদ্দেশে। অর্থাৎ, ওয়ানডে দলে থাকছেন তিনি।

চমকটা ভালোই দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  আনুষ্ঠানিক এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বৃহস্পতিবার তথ্যটি নিশ্চিত করা হয়েছে। একই দিনে শ্রীলঙ্কার উদ্দেশে রওয়ানা দিয়েছেন মিরাজ। 

যদিও খানিকটা ইঙ্গিত আগেই দিয়েছিলেন মিরাজ। জানিয়েছিলেন সীমিত ওভারে খেলার আকুতি। তবে সেটা যে শ্রীলঙ্কা সফরেও হতে পারে তা হয়তো নিজেও জানতেন না। তিনি বলেছিলেন, ‘অনেক দিন ওয়ানডে খেলা হয় না। ইমার্জিং কাপ ও প্রিমিয়ার লিগে ভালো খেলে চেষ্টা করব ওয়ানডে দলে আসতে।’

সেক্ষেত্রে ইমার্জিং কাপে থাকা হচ্ছে না এই অলরাউন্ডারের। তার জায়গায় সুযোগ হচ্ছে অনূর্ধ্ব-১৯ দলের অফস্পিনার নাঈম ইসলামের। চিটাগং ডিভিশনের হয়ে খেলেন এই ক্রিকেটার।

গেল বছরে সাদা পোশাকে বাংলাদেশ দলের হয়ে অভিষেক হওয়া মিরাজ শুরু থেকেই বল হাতে তাক লাগিয়ে চলেছেন। ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১৯ উইকেট নিয়ে রেকর্ড গড়েছিলেন। ব্যাট হাতে শুরুর দিকে নিজেকে মেলে ধরতে পারেননি মিরাজ। কিন্তু খুব বেশিদিন অপেক্ষা করতে হয়নি তাকে। শ্রীলঙ্কার আগে ভারত সফরে তুলে নেন ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। শ্রীলঙ্কার বিপক্ষেও হেসেছে তার ব্যাট। দুই ম্যাচের চার ইনিংসে তার রান ছিল যথাক্রমে ৪১,২৮,২৪, ২*।

মিরাজের অন্তর্ভুক্তিতে ১৭ জনে দাঁড়িয়েছে বাংলাদেশের স্কোয়াডঃ

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান , সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, সানজামুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, নুরুল হাসান সোহান এবং মেহেদী হাসান মিরাজ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :