রাত ১০:৪৫, মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / রোনালদো নৈপুণ্যে পর্তুগালের জয়
রোনালদো নৈপুণ্যে পর্তুগালের জয়
মার্চ ২৬, ২০১৭

ইউরো জয়ের পর দারুণ ছন্দেই আছে পর্তুগাল। তার বড় প্রমাণ রেখে চলেছে বিশ্বকাপ বাছাইপর্বেও। গত তিন বাউন্ডে ১৬ বার প্রতিপক্ষের জাল কাঁপিয়েছেন রোনালদোরা। শনিবার রাতে আরও একবার দেখা গেল পর্তুগালের ভয়ঙ্কর রূপটা। যে রূপের আবির্ভাব ওই রোনালদোর হাত ধরেই।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোল করেছেন রোনালদো। রিয়াল মাদ্রিদ সুপারস্টারের অসাধারণ নৈপুণ্যে ম্যাচটি পর্তুগাল জিতে নিয়েছে ৩-০ গোলের ব্যবধানে। তিনটি গোলেই ছিল রোনালদোর প্রত্যক্ষ-পরোক্ষ অবদান।

ম্যাচের প্রথম গোলটা আসে ৩২ মিনিটে। রোনালদো বল নিয়ে হাঙ্গেরির ডি-বক্সে ঢুকছিলেন। প্রতিপক্ষ ডিফেন্ডারের বাধা পেয়ে বলটি ঠেলে দিলেন হোসে জুয়েরিওরেকে। বাঁ-প্রান্ত থেকে হোসে বলটি ধরিয়ে দিলেন আন্দ্রে সিলভাকে। পায়ের আলতো ছোঁয়ায় বলটি হাঙ্গেরির জালে জড়ালেন অভিষিক্ত সিলভা (১-০)।

ম্যাচের ৩৬ মিনিটে মাঝমাঠ থেকে উড়িয়ে দেয়া বল আলতো টোকায় রোনালদোকে দিলেন সিলভা। আর দুরপাল্লার এক শটে লক্ষ্যভেদ করেন পর্তুগাল অধিনায়ক (২-০)। এরপর দুহাত বাড়িয়ে তার চিরচেনা ট্রেডমার্ক উদযাপন! আর হাঙ্গেরির কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন রোনালদোই। ৬৫ মিনিটে ফ্রি-কিক থেকে গোল আদায় করে নেন তিনি।

এ নিয়ে পাঁচ ম্যাচে চারটিতে জয় পেল পর্তুগাল। ১২ পয়েন্ট নিয়ে রোনালদোরা রয়েছেন ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে। সুইজারল্যান্ড যথারীতি শীর্ষেই আছে। পাঁচ ম্যাচের সবকটিই জয় পেয়েছে সুইসরা; সংগ্রহ পূর্ণ ১৫ পয়েন্ট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :