রাত ২:৩২, বৃহস্পতিবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ Uncategorized / রিয়ালকে টপকে শীর্ষে মেসির বার্সা
রিয়ালকে টপকে শীর্ষে মেসির বার্সা
মার্চ ২, ২০১৭

মেসি-নেইমার-সুয়ারেজের দুর্দান্ত পারফরমেন্সে গোল উৎসব করেছে বার্সা। ঘরের মাঠে ‘এমএসএন’ ত্রয়ীর গোলে স্পোর্টিং গিজনকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে রিয়াল মাদ্রিদকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে লুইস এনরিকের শিষ্যরা। এর আগে লিগের প্রথম পর্বেও স্পোর্টিং গিজনকে তাদের মাঠেই ৫-০ গোলে হারিয়েছিল মেসিরা।

ঘরের মাঠে জিতলেই রিয়ালকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার ম্যাচে শুরু থেকে আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে মেসি-নেইমার-সুয়ারেজরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের নবম মিনিটে গোল করে দলকে লিড এনে দেন মেসি। মাসচেরানোর বাড়ানো বল এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ান পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড়।

এর দুই মিনিট পর কাতালানদের আক্রমণ ফেরাতে হিমশিম খেতে থাকা স্পোর্টিং গিজনের ডিফেন্ডার হুয়ান রদ্রিগেজ নিজেদের জালে বল পাঠিয়ে বার্সেলোনাকে ২-০ গোলের লিড উপহার দেন। ম্যাচের ২১ মিনিটে গিজনের কার্লস ক্যাস্ত্রো গোল করে ব্যবধান কমিয়ে খেলায় ফেরার ইঙ্গিত দেয়। তবে ম্যাচের ২৭ মিনিটে লুইস সুয়ারেজ গোল করে দলের লিড ৩-১ এ নিয়ে গিয়ে প্রথমার্ধ শেষ করেন।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বেড়ে যায় বার্সার। ম্যাচের ৪৯ মিনিটে ডান দিক থেকে মেসির পাস ধরে সোজাসুজি উঁচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন সুয়ারেসের বদলি নামা আলকাসের। ম্যাচের ৫৯ মিনিটে ফ্রি-কিক ক্রসবারে লাগলে দ্বিতীয় গোল থেকে বঞ্চিত হন মেসি। ম্যাচের ৬৫ মিনিটে গোলের দেখা পান নেইমার। ডান দিক থেকে অসাধারণ বাঁকানো ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন। নির্ধারিত সময় শেষের তিন মিনিট আগে স্পোর্টিংয়ের কফিনে শেষ পেরেকটি ঠোকেন ইভান রাকিটিক। দুরূহ কোণ থেকে বুলেট শটে বল জালে জড়ান ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার। এ জয়ে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে কাতালান শিবির।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :