রাত ৮:২৪, মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ
ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ
মার্চ ৮, ২০১৭

১৯৪ রানে থামলেন কুশল মেন্ডিস। আর শ্রীলঙ্কার প্রথম ইনিংস থামল ৪৯৪ রানে। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। সাবধানী শুরু করেছে সফরকারীরা।

তবে তামিমের ইকবালের সঙ্গে ইনিংসের গোরাপত্তন করতে নেমে নড়বড়ে ছিলেন সৌম্য সরকার। রানের খাতাই খুলতে পারতেন না সৌম্য। ভাগ্যক্রমে বেঁচে যান এই ওপেনার। তৃতীয় ওভারে সুরাঙ্গা লাকমলের বলে ক্যাচ তুলে দেন সৌম্য। দিলরুয়ান পেরেরা ক্যাচটি লুফে নিতে ব্যর্থ হন। জীবন পেয়ে ব্যাট করছেন সৌম্য।

এই রিপোট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান। সৌম্য সরকার ৩২ ও তামিম ইকবাল ৪৩ রানে ব্যাট করছেন।

এর আগে ৪ উইকেটে ৩২১ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে। দিনের শুরুটাও দারুণ করে তারা। এদিন আরও ৭৭ রান যোগ করে মোট ১১০ রানের জুটি গড়েন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মেন্ডিস ও ডিকভেলা।

দলীয় ৩৯৮ রানে এ জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। তবে এ আউটে তামিম ইকবালের অবদানই বেশি। লং অনে দারুণ ক্যাচ ধরেন তামিম। বাউন্ডারি লাইনে ক্যাচ ধরে ভারসাম্য রক্ষা করতে গিয়ে লাইনের বাইরে চলে যান তিনি। তবে তার আগে শূন্যে বল ছুড়ে দিয়ে আবার ভিতরে এসে লুফে নেন সে ক্যাচ। ফলে ডাবল সেঞ্চুরি করার ৬ রান আগেই বিদায় নিতে হয় মেন্ডিসকে। তবে কাজের কাজটি করে দিয়েছেন এ তরুণ। ২৮৫ বলে খেলেছেন ১৯৪ রানের দারুণ এক ইনিংস। ১৯টি চার ও ৪টি ছক্কায় সাজান নিজের ইনিংস।

মেন্ডিস আউট হলেও এক প্রান্তে আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন ডিকভেলা। মিরাজের তৃতীয় শিকার হওয়ার আগে ৭৬ বলে ৬টি চার ও ১টি ছক্কায় খেলেন ৭৫ রানের ইনিংস। তার আউটের পর দলের হাল ধরেন দিলরুয়ান পেরেরা। এক প্রান্তে দায়িত্বশীল ব্যাটিং করে খেলেন ৫১ রানের ইনিংস। শেষ পর্যন্ত ৪৯৪ রানে থামে লঙ্কানরা।

বাংলাদেশের পক্ষে ১১৩ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন মিরাজ। ৬৮ রান দিয়ে ২টি উইকেট নেন মোস্তাফিজ। এছাড়া সাকিব, শুভাশিস ও তাসকিনের দখলে যায় ১টি করে উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :