দুপুর ২:১৪, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ দাবা / বিশ্বকাপ দাবার বাছাই পর্বে শীর্ষে জিয়া-রাকিব
বিশ্বকাপ দাবার বাছাই পর্বে শীর্ষে জিয়া-রাকিব
মার্চ ২৩, ২০১৭

বিশ্বকাপ দাবার বাছাই এশিয়ান জোনাল ৩.২ চ্যাম্পিয়নশিপে সমান তালেই এগিয়ে চলছেন বাংলাদেশের দুই গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও মোল্লা আবদুল্লাহ আল রাকিব। নেপালের কাঠমান্ডুতে চলমান এ প্রতিযোগিতার চতুর্থ রাউন্ড শেষে তাদের সংগ্রহ সাড়ে ৩ পয়েন্ট করে।

মহিলা বিভাগে চতুর্থ রাউন্ডের খেলা শেষে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ পূর্ণ চার পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় এককভাবে শীর্ষে রয়েছেন। ওপেন বিভাগে গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, সৈয়দ মাহফুজুর রহমান ইমন ও নেপালের কেশব শ্রেষ্ঠা ৩ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় স্থানে এবং গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, ফিদে মাস্টার তৈয়বুর রহমান ও ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ আড়াই পয়েন্ট করে পেয়েছেন।

মহিলা বিভাগে তিন পয়েন্ট নিয়ে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা দ্বিতীয় স্থানে ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ও মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা আড়াই পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

বুধবার অনুষ্ঠিত চতুর্থ রাউন্ডের ওপেন বিভাগে জিয়া রাজীবকে, রাকিব পরাগকে, নিয়াজ নেপালের কায়স্থ মদন কৃষ্ণাকে, শাকিল নেপালের বদ্রিলাল নেপালীকে, মাহফুজ হেমাল মানিসকে ও কেশব শ্রীলঙ্কার কালুগামপিতিয়াকে পরাজিত পরাজিত করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




এই বিভাগের আরো খবর....
সিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজের পথে মাহমুদউল্লাহক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।