সন্ধ্যা ৭:৪৪, শনিবার, ২৪শে জুন, ২০১৭ ইং
/ দাবা / বিশ্বকাপ দাবার বাছাই পর্বে শীর্ষে জিয়া-রাকিব
বিশ্বকাপ দাবার বাছাই পর্বে শীর্ষে জিয়া-রাকিব
মার্চ ২৩, ২০১৭

বিশ্বকাপ দাবার বাছাই এশিয়ান জোনাল ৩.২ চ্যাম্পিয়নশিপে সমান তালেই এগিয়ে চলছেন বাংলাদেশের দুই গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও মোল্লা আবদুল্লাহ আল রাকিব। নেপালের কাঠমান্ডুতে চলমান এ প্রতিযোগিতার চতুর্থ রাউন্ড শেষে তাদের সংগ্রহ সাড়ে ৩ পয়েন্ট করে।

মহিলা বিভাগে চতুর্থ রাউন্ডের খেলা শেষে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ পূর্ণ চার পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় এককভাবে শীর্ষে রয়েছেন। ওপেন বিভাগে গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, সৈয়দ মাহফুজুর রহমান ইমন ও নেপালের কেশব শ্রেষ্ঠা ৩ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় স্থানে এবং গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, ফিদে মাস্টার তৈয়বুর রহমান ও ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ আড়াই পয়েন্ট করে পেয়েছেন।

মহিলা বিভাগে তিন পয়েন্ট নিয়ে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা দ্বিতীয় স্থানে ও মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ও মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা আড়াই পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

বুধবার অনুষ্ঠিত চতুর্থ রাউন্ডের ওপেন বিভাগে জিয়া রাজীবকে, রাকিব পরাগকে, নিয়াজ নেপালের কায়স্থ মদন কৃষ্ণাকে, শাকিল নেপালের বদ্রিলাল নেপালীকে, মাহফুজ হেমাল মানিসকে ও কেশব শ্রীলঙ্কার কালুগামপিতিয়াকে পরাজিত পরাজিত করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :