দুপুর ২:১৭, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাঁহাতি স্পিনে সেরা পাঁচে সাকিব
বাঁহাতি স্পিনে সেরা পাঁচে সাকিব
মার্চ ১৯, ২০১৭

আন্তর্জাতিক ক্যারিয়ারের নিজের নামের সঙ্গে আরেকটি মাইলফল যোগ করলেন সাকিব আল হাসান। বাঁহাতি স্পিন বোলারদের মধ্যে উইকেটের তালিকায় সর্বকালের সেরা পাঁচে জায়গা করে নিলেন টাইগার এই অলরাউন্ডার।

৪৮ টেস্টে ১৭০ উইকেট নিয়ে কলম্বো টেস্ট খেলা শুরু করেন সাকিব। প্রথম ইনিংসে নেন দুই উইকেট। আর দ্বিতীয় ইনিংসে চার উইকেট নিয়ে ইংল্যান্ডের টনি লককে টপকে শীর্ষ পাঁচে জায়গা করে নেন। বর্তমানে সাকিবের টেস্ট উইকেট এখন ১৭৬টি। আর ৪৯ টেস্টে ১৭৪ উইকেট নিয়ে এত দিন পাঁচে ছিলেন ইংলিশ তারকা লক।

এ তালিকায় ৩৭২ উইকেট নিয়ে সবার উপরে আছেন লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ। ৩৬২ উইকেট নেওয়া ড্যানিয়েল ভেট্টরি আছেন দুইয়ে। আর ২৯৭ উইকেট নিয়ে তিনে ইংল্যান্ডের ডেরেক আন্ডারউড। ২৬৬ উইকেট নিয়ে চারে ভারতের বিষেণ সিং বেদি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




এই বিভাগের আরো খবর....
সিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজের পথে মাহমুদউল্লাহক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।