সকাল ৬:২৮, বুধবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ ফুটবল / ফুটবলের শ্রেষ্ঠ অভিনেতা নেইমার!
ফুটবলের শ্রেষ্ঠ অভিনেতা নেইমার!
মার্চ ২৩, ২০১৭

গত বছরের নভেম্বরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের সেল্টিকের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। সেই ম্যাচে সেল্টিকের রক্ষণসৈনিক মিকায়েল লাস্টিগের সামান্য স্পর্শেই পড়ে গিয়েছিলেন কাতালানদের ব্রাজিলিয়ান তারকা নেইমার। বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকার এমন কৌশলগত ডাইভে খুব ক্ষেপে গিয়েছিলেন লাস্টিগ।

এবার সেই ম্যাচের স্মৃতিচারণ করে নেইমারকে ফুটবলের শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে আখ্যায়িত করেছেন মিকায়েল লাস্টিগ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সে সবসময় খুব সামান্য স্পর্শেই মাটিতে পড়ে যায়। আপনি তাকে ছুঁতেই পারবেন না। আমি বলব ফুটবলের শ্রেষ্ঠ অভিনেতা নেইমার!’ মাঠে অভিনয় করার অভিযোগ এর আগেও পেয়েছেন নেইমার। ২০১৩ সালে এই সেল্টিকের তৎকালীন কোচ নেইল লেননও ব্রাজিলিয়ান এই তারকার বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছিলেন।

সেই ম্যাচের এই দৃশ্যটি এখনও ভুলতে পারেননি লাস্টিগ। ছবি : সংগৃহীত

কিন্তু নেইমার নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি। বরং সময়ের সঙ্গে তাল মিলিয়ে এখন আরও সুনিপুন কৌশলে তা সম্পন্ন করেন নেইমার। ডাইভ দেওয়ার অপরাধে চলতি মৌসুমেও স্প্যানিশ কোপা ডেল রে’র ম্যাচে হলুদ কার্ড দেখেছেন ২৫ বছর বয়সী এই ব্রাজিলিয়ান। শুধু তাই নয়, চলতি মৌসুমে ইতোমধ্যেই ৯৯বার প্রতিপক্ষের ফুটবলার কর্তৃক ফাউলের শিকার হয়েছেন নেইমার। যা ইউরোপের সেরা পাঁচ লিগের মধ্যে সর্বাধিক।

২০১৩ সালে স্বদেশী ক্লাব সান্তোস ছেড়ে বার্সেলোনায় নতুন করে ঠিকানা গড়েন নেইমার। এরপর থেকেই আর পেছনের দিকে ফিরে তাকাতে হয়নি তাকে। অসাধারণ পারফরম্যান্স উপহার দিয়ে কাতালান ক্লাবটির আক্রমণভাগের অন্যতম ভরসা হয়ে উঠেন তিনি। চলতি মৌসুমেও রীতিমতো উড়ছেন নেইমার। কাতালান ক্লাবটির হয়ে ৩৫ ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে বল ঢুকিয়েছেন ১৪বার। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১৯টি।

ছবি : সংগৃহীত

যে কারণেই নেইমারের এমন পারফরম্যান্সে মুগ্ধ বার্সেলোনারই সাবেক ডিফেন্ডার জুলিয়ানো বেলেত্তি। তার মতে, খুব শিগগীরই এই গ্রহের সেরা ফুটবলার হিসেবে বিবেচিত হবেন নেইমার। এ ব্যাপারে তার যুক্তিগুলো হলো, ‘নেইমার খুব ভালো করেই চাপ সামলাতে পারে। মাঠে সে অনেক বেশি অভিজ্ঞ। তাছাড়া বিশ্বের সেরা ক্লাবে খেলে সে। আর সে ব্রাজিলিয়ান যা অবশ্যই তার জন্য বড় গুন। আসছে বছরগুলোতে আরও পরিণত নেইমারকেই দেখতে পারবো আমরা।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :