বিকাল ৪:১১, সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রস্তুতি ম্যাচে তামিমের সেঞ্চুরি
প্রস্তুতি ম্যাচে তামিমের সেঞ্চুরি
মার্চ ৩, ২০১৭

সবশেষ ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল। তবে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচেই নিজেকে জানান দিচ্ছেন বাঁহাতি এ ব্যাটসম্যান।

দুই দিনের প্রস্তুতি ম্যাচে আজ শ্রীলঙ্কা ক্রিকেট প্রেসিডেন্টস একাদশের মুখোমুখি হয় বাংলাদেশ। মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে স্বাগতিকদের আমন্ত্রণে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে ব্যক্তিগত ৯ রানে সৌম্য সরকার ফিরলেও ধীরভাবেই এগোতে থাকেন আরেক ওপেনার তামিম। মুমিনুল হাকের সঙ্গে জুটি বেঁধে ব্যাটিংয়ের শুরুতে তেমন আগ্রাসী দেখা যায়নি তামিমকে।

ফিফটি তুলে নিতে ১০৮  বল মোকাবেলা করেন তামিম। ফিফটির পর আগ্রাসী ভূমিকায় দেখা যায় তাকে। এরপর সেঞ্চুরিতে পৌঁছতে মাত্র ৩৬ বল খেলেন তামিম। তবে ইনিংসের ৪৬তম ওভারটিতেই চমক দেখান তামিম। প্রবিন জয়াউইকরামার এক ওভারেই ২৪ রান নিয়ে টি-টোয়েন্টি স্টাইলে সেঞ্চুরি পূরণ করেন তিনি। এ সময় তামিমের ব্যক্তিগত সংগ্রহ ছিল ৭৮ রান। আর ওই ওভারে ৩টি ছক্কা, ১ চার এবং একটি ডাবলস নিয়ে সেঞ্চুরি পূরণ করেন তামিম। সেঞ্চুরির গড়ার পথে ৭টি চার ও ৫টি ছক্কা হাঁকান তামিম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :