রাত ১:২৩, বৃহস্পতিবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ ফুটবল / পোডলস্কির স্বপ্নের সমাপ্তি
পোডলস্কির স্বপ্নের সমাপ্তি
মার্চ ২৩, ২০১৭

এ যেন স্বপ্নের সমাপ্তি! ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের শেষ অান্তর্জাতিক ম্যাচেও নায়কের ভূমিকায় আবির্ভিূত হলেন লুকাস পোডলস্কি। তার করা গোলেই এদিন বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ১-০ গোলে হারায় ইংল্যান্ডকে। এর চেয়ে কী আর সুখকর বিদায় হতে পারে!

সিগনাল ইদুনা পার্কে বুধবার রাতে শক্তিশালী ইংল্যান্ডকে আতিথ্য দেয় জার্মানি। এটি ছিল জার্মানির জার্সিতে লুকাস পোডলস্কির ১৩০তম ম্যাচ। ক্যারিয়ারের শেষ আন্তজার্তিক ম্যাচও। যে কারণেই অধিনায়কের দায়িত্বও দেওয়া হয়েছিল ৩১ বছর বয়সী এই স্ট্রাইকারের কাঁধে। জার্মানির জার্সিতে ক্যারিয়ারের শেষ ম্যাচে ভক্ত-অনুরাগীদের মোটেই হতাশ করেননি তিনি।

চরম উত্তেজনাকর ম্যাচটির প্রথমার্ধে কোন দলই গোল করতে পারেনি। এর ফলে সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল। ম্যাচের বয়স যখন ৬৯ মিনিট তখনই ত্রাতার ভুমিকায় লুকাস পোডলস্কি। ২৫ গজ দূর থেকে অসাধারণ দক্ষতায় গোল করে দলকে এগিয়ে দেন তিনি। তার গোলের সৌজন্যেই উচ্ছ্বাসের জোয়ারে ভাসে স্বাগতিক সমর্থকরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে পোডলস্কির গোলেই দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে জোয়াকিম লোর দল।

ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে দুই যুগ পর চ্যাম্পিয়ন হয়েছিল জার্মানি। বর্তমানে চলছে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্ব। রোববার আজারবাইজানের বিপক্ষে বাছাইপর্বের ম্যাচ খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা। তারই প্রস্তুতি হিসেবে ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে নামে জার্মানি।

দিনের অন্য ম্যাচগুলোতে জয়ের দেখা পেয়েছে চেক প্রজাতন্ত্র এবং সাইপ্রাস। নিজেদের মাঠে সাইপ্রাস ৩-১ গোলে কাজাখস্তানকে এবং চেকপ্রজাতন্ত্র ৩-০ গোলে পরাজয়ের স্বাদ উপহার দেয় লিথুয়ানিয়াকে। এছাড়া স্কটল্যান্ড এবং কানাডার ম্যাচটি শেষ হয় ১-১ গোলের সমতায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :