দুপুর ২:১৮, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ ফুটবল / দিবালার গোলে কোয়ার্টারে জুভেন্টাস
দিবালার গোলে কোয়ার্টারে জুভেন্টাস
মার্চ ১৫, ২০১৭

পোর্তোর মাঠে জয়ে আগেই শেষ আটে এক পা দিয়ে রেখেছিল জুভেন্টাস। নিজেদের মাঠে ড্র করলেই কোয়ার্টার নিশ্চিত হতো ইতালি চ্যাম্পিয়নদের। তবে আর্জেন্টাইন তারকা দিবালার গোলে জয় দিয়েই শেষ আট নিশ্চিত করেছে জুভেন্টাস। এদিকে শেকস্পিয়ারের অধীনে ছন্দে ফেরা ইংলিশ চ্যাম্পিয়ন লেস্টার সিটিও চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের টিকেট পেয়েছে।

মঙ্গলবার ঘরের মাঠে অনেকটা নির্ভার হয়েই মাঠে নামে জুভেন্টাস। তবে ম্যাচের শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নিয়ে খেলতে থাকে স্বাগতিকরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের গোল করে দলকে লিড এনে দেন আর্জেন্টাইন তারকা দিবালা। ম্যাচের ৪০ মিনিটে দিবালার শট গোলরক্ষক ক্যাসিয়াস দারুণ নৈপুণ্যে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে হিগুয়াইনের শট পেরেইরা হাত দিয়ে ঠেকালে তাকে লাল কার্ড দেখান রেফারি আর পেনাল্টি পায় স্বাগতিকরা। তা থেকেই দলকে এগিয়ে দেন আর্জেন্টিনার ফরোয়ার্ড দিবালা।

ম্যাচের বাকি সময় আর গোলের দেখা পায়নি কোন দল। ফলে দুই লেগ মিলে ৩-০ গোলের জয় নিয়ে শেষ আট নিশ্চিত করে জুভেন্টাস। এদিকে দিনের অপর ম্যাচে সেভিয়াকে ২-০ গোলে হারিয়েছে ইংলিশ চ্যাম্পিয়ন লেস্টার। দুই লেগ মিলিয়ে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়দের জয় ৩-২ ব্যবধানে। প্রথম লেগে ২-১ গোলে জিতেছিল স্পেনের ক্লাবটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




এই বিভাগের আরো খবর....
সিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজের পথে মাহমুদউল্লাহক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।