সন্ধ্যা ৬:৩৬, মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / তামিম-মুমিনুলের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ
তামিম-মুমিনুলের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ
মার্চ ২, ২০১৭

দুই ম্যাচ টেস্ট সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলতে শ্রীলঙ্কা ক্রিকেট প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে মাঠে নেমেছে মুশফিকরা। শুরুতে সৌম্যকে হারালেও দ্বিতীয় উইকেটে তামিম-মুমিনুলের জুটিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১০৭ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন সৌম্য। ব্যক্তিগত ৯ রানে সামারাকুনের বলে সাজঘরে ফেরেন বাঁহাতি এই তারকা। এরপর মুমিনুলকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন তামিম। দুইজনে মিলে লাঞ্চ বিরতির আগ পর্যন্ত ৮১ রানের জুটি গড়েন। তামিম ৩৮ আর মুমিনুল ৪৮ রান নিয়ে অপরাজিত আছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ৭ মার্চ। আর বাংলাদেশের শততম টেস্ট খেলতে ১৫ মার্চ মাঠে নামবে মুশফিক বাহিনী। টেস্ট ছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।

বাংলাদেশ স্কোয়াড:
লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ্‌ রিয়াদ, মেহেদি হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), মুস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান , সৌম্য সরকার, শুভাশীষ রায়, তামিম ইকবাল এবং তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা ক্রিকেট প্রেসিডেন্ট একাদশ:
রুমেশ বুড্ডিকা, দীনেশ চান্দিমাল (উইকেটরক্ষক ও অধিনায়ক) , রন চন্দ্রগুপ্ত, ওয়ানিদু হাসারাঙ্গা, আভিস্কা ফার্নান্দো, লিও ফ্র্যান্সিসকো, প্রভিন জয়বিক্রম, চামিকা করুনারত্নে, কাভিন্দু কুলাসেকারা, কামিন্দু মেন্ডিস, লাহিরু সামারাকুন এবং রোশেন সিলভা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :