বিকাল ৫:১০, মঙ্গলবার, ৩০শে মে, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / টেস্ট নয় বাংলাদেশ সফরে ওয়ানডে খেলতে চায় অস্ট্রেলিয়া
টেস্ট নয় বাংলাদেশ সফরে ওয়ানডে খেলতে চায় অস্ট্রেলিয়া
মার্চ ৬, ২০১৭

দীর্ঘ ৯ বছর পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও নিরাপত্তাজনিত ঝুঁকির বিষয়টি উল্লেখ করে শেষ পর্যন্ত বাংলাদেশ সফর স্থগিত করে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। তবে ইংল্যান্ডের বাংলাদেশ সফরের পর জানা যায় ১৮ আগস্ট দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকাতে পা রাখবে স্মিথ বাহিনী। তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বাংলাদেশ সফরে টেস্টের পরিবর্তে ওয়ানডেতে খেলতে আগ্রহী অস্ট্রেলিয়া।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার প্রস্তাবিত সূচি অনুযায়ী চট্টগ্রামে প্রথম টেস্ট শুরু ২৭ আগস্ট থেকে। এরপর ঈদুল আজহার বিরতির পর মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরুর সম্ভাব্য তারিখ ৬ সেপ্টেম্বর। তবে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২৩ অক্টোবর পাঁচ ওয়ানডে ও এক টি-টোয়েন্টির সিরিজ খেলতে ভারতে আসবে অস্ট্রেলিয়া দল। আর ভারতে যেহেতু তখন শুধুই ওয়ানডে খেলবে, তাই বাংলাদেশকে দিয়েই প্রস্তুতিটা সেরে ফেলতে চাচ্ছে অস্ট্রেলিয়া।

এদিকে টেস্টের পরিবর্তে ওয়ানডে খেলার প্রস্তাব ক্রিকেট অস্টেলিয়া এখনো আনুষ্ঠানিকভাবে না দিলেও আকারে-ইঙ্গিতে তাদের ইচ্ছার কথা জানিয়েছে বিসিবিকে। তবে প্রতিশ্রুত টেস্ট সিরিজটি বাদ দিয়ে অন্য কিছু খেলতে রাজি নয় বাংলাদেশ।

উল্লেখ্য, ২০১১ সালের এপ্রিলে বাংলাদেশে তিনটি ওয়ানডে খেললেও সিরিজের টেস্ট দুটি পরে কোনো একসময় খেলতে আসার কথা ছিল অস্ট্রেলিয়া দলের। দুই বোর্ডের আলোচনায় ঠিক হয়েছিল, দুই টেস্টের সিরিজটি হবে ২০১৫-এর অক্টোবরে। কিন্তু নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশে আসার ঠিক আগের দিন সিরিজ স্থগিত করে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :