রাত ৪:৪৫, বৃহস্পতিবার, ২৯শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / জয়ের নায়ক তামিমের জন্মদিন
জয়ের নায়ক তামিমের জন্মদিন
মার্চ ২০, ২০১৭

বাংলাদেশের শততম টেস্টের ঐতিহাসিক জয়ের ম্যাচে দুই ইনিংসেই দুর্দান্ত ব্যাটিং করেছেন তামিম ইকবাল। প্রথম ইনিংসে করেছিলেন ৪৯ রান। দ্বিতীয় ইনিংসে তো বলতে গেলে তামিম একাই জিতিয়েছেন বাংলাদেশকে। ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। দুর্দান্ত পারফরমেন্সের স্বীকৃতিস্বরূপ হিরো ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটা পাওয়া দেশসেরা এই ওপেনারের জন্মদিন আজ। ১৯৮৯ সালের আজকের এই দিনে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন তিনি। আজ ২৮ বছর পূর্ণ করলেন তিনি। তার এই শুভ জন্মদিনে জাগো নিউজের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

বাংলাদেশ দলের ইনফর্ম ব্যাটসম্যান এবং হার্ডহিটার ওপেনার তামিম ইকবাল। সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে নিজেকে বেশ ভালোই প্রমাণ করেছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের খেলায়ও দুর্দান্ত ফর্মে রয়েছেন বাংলাদেশ দলের এই বাঁহাতি ওপেনার। এবারের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ও নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মতো সেঞ্চুরি করেছেন তামিম।

২০০৭ সালের বিশ্বকাপে ভারতের বিপক্ষে তার ৫৩ বলে ৫১ রানের ঝড়ো ইনিংসটি সেদিন ভারতীয় দলের বিরুদ্ধে টাইগারদের জয়ে দারুণ ভূমিকা রেখেছিলেন তামিম ইকবাল। ২০০৯ সালের জুলাই-আগস্ট মাসে বাংলাদেশে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনি প্রথম টেস্ট শতক করেন। একদিনের আন্তর্জাতিক ম্যাচে প্রথম শতক করেন আয়ারল্যান্ড দলের বিপক্ষে। সর্বশেষ টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মতো সেঞ্চুরি করেন এই টাইগার ওপেনার।

২০১১ সালে তামিম উইজডেন ক্রিকেটার্স অ্যালমেনাক ম্যাগাজিন কর্তৃক বছরের সেরা পাঁচ ক্রিকেটারের একজন হিসেবে নির্বাচিত হন। দক্ষিণ আফ্রিকার গ্রায়েম সোয়ান ও ভারতের বিরেন্দর শেওয়াগকে পেছনে ফেলে তামিম এ খেতাব জিতেছিলেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :