বিকাল ৫:০৭, মঙ্গলবার, ৩০শে মে, ২০১৭ ইং
/ ফুটবল / চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল
চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল
মার্চ ৮, ২০১৭

নিজেদের মাঠে বড় জয়ে আগেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের পথে অনেকটা এগিয়ে ছিল রিয়াল। তবে নাপোলির সামনে সুযোগ ছিল ঘরের মাঠে জয় দিয়ে শেষ আটে জায়গা করে নেওয়ার। কিন্তু রামোসের দুর্দান্ত পারফরমেন্সে এবার প্রতিপক্ষের মাঠেও ৩-১ গোলের জয়ে নাপোলিকে বিদায় করে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠে গেছে রিয়াল মাদ্রিদ। আর দুই লেগ মিলে মাদ্রিদের দলটির জয় ৬-২ ব্যবধানে।

শেষ ষোলোর প্রথম লেগে ৩-১ গোলে হারায় ঘরের মাঠে জয়ের কোন বিকল্প ছিল না নাপোলির সামনে। আর সেই লক্ষ্যে শুরুটাও দুর্দান্ত করে তারা। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে রাখে রিয়াল গোলরক্ষককে। ম্যাচের ২৪ মিনিটে অবশেষে গোলের দেখাও পায় স্বাগতিকরা। মারেক হামসিকের দারুণ পাস পেয়ে ছয় গজ বক্সের বাঁ-দিক থেকে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন মের্টেন্স।

ম্যাচের ২৯ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় রিয়াল। তবে গোলরক্ষককে কাটিয়ে রোনালদোর নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসলে হতাশ হয় সফরকারী দলের সমর্থকরা। এর আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় স্বাগতিক শিবির। বেলজিয়ামের ফরোয়ার্ড মের্টেন্সের কোনাকুনি শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্ট এড়াতে পারেনি।

বিরতি থেকে ফিরে আসল রূপে ফিরে রিয়াল। ম্যাচের ৫১ মিনিটে দলকে সমতায় ফেরান রামোস। টনি ক্রুসের কর্নারে হেডে বল জালে পাঠান রিয়াল অধিনায়ক। ছয় মিনিট পর রামোসের আরেকটি চমৎকার হেডে স্বাগতিক দলের খেলোয়াড় মের্টেন্সের মাথায় লেগে বল জালে জড়ালে শেষ আটের টিকেট নিশ্চিত করে ফেলে রিয়াল। আর যোগ করা সময়ে নাপোলির কফিনে শেষ পেরেকটি ঠোকেন বদলি নামা মোরাতা। বাঁ-দিক থেকে রোনালদোর শট গোলরক্ষক ঠেকানোর পর ফিরতি বল জালে পাঠান স্পেনের এই স্ট্রাইকার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :