সকাল ৮:০৪, বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / কোহলিকে হারিয়ে চাপে ভারত
কোহলিকে হারিয়ে চাপে ভারত
মার্চ ৪, ২০১৭

পুনে টেস্টে দুই ইনিংস মিলিয়ে করেছিলেন মাত্র ১৩ রান। দল হেরেছিল তিন দিনেই। বেঙ্গালুরুতে আজ শুরু হওয়া দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও ব্যর্থ হয়েছেন বিরাট কোহলি। ১২ রান করে অধিনায়কের বিদায়ের সময় ভারতের স্কোর যে ৩ উইকেটে ৮৮।

সকালে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন কোহলি। দলে পরিবর্তন এসেছে দুটি। ২০১১ সালের পর টেস্ট দলে ফিরেছেন অভিনব মুকুন্দ। ওপেনিংয়ে তাকে জায়গা দিতে বাদ পড়েছেন মুরালি বিজয়। অলরাউন্ডার জয়ন্ত যাদবের জায়গায় দলে ঢুকেছেন ইংল্যান্ড সিরিজের শেষ টেস্টে ট্রিপল সেঞ্চুরি করা করুন নায়ার।

দীর্ঘদিন পর দলে ফেরার প্রথম সুযোগটা অবশ্য কাজে লাগাতে পারেননি মুকুন্দ। ২৭ বছর বয়সি ব্যাটসম্যান প্রথম ইনিংসে মেরেছেন ডাক। তৃতীয় ওভারে অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্কের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি।

শুরুর ধাক্কাটা সামলে ওঠার চেষ্টা করেছিলেন লোকেশ রাহুল ও চেতেশ্বর পূজারা। দ্বিতীয় উইকেটে দুজন গড়েন ৬১ রানের জুটি। কিন্তু লাঞ্চ বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে আউট হয়ে ফেরেন পূজারা। স্পিনার নাথান লায়নের বলে পিটার হ্যান্ডসকমকে ক্যাচ দেওয়া পূজারার ব্যাট থেকে আসে ১৭ রান।

লাঞ্চের পর রাহুলের সঙ্গে যোগ দিয়েছিলেন কোহলি। কিন্তু ভারতীয় অধিনায়ক ১৭ বলের বেশি টিকতে পারেননি। লায়নের বলে এলবিডব্লিউ হয়ে যান মাত্র ১২ রান করে। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি। তখন ৮৮ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে ভারত। এই প্রতিবেদন লেখার সময় ভারতের স্কোর ছিল ৩৯ ওভারে ৩ উইকেটে ৯৯।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :