দুপুর ২:৩৬, মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / কক্সবাজারে ইমার্জিং টিম বাংলাদেশ
কক্সবাজারে ইমার্জিং টিম বাংলাদেশ
মার্চ ২১, ২০১৭

উদীয়মান ক্রিকেটারদের নিয়ে আগামী ২৭ মার্চ থেকে শুরু হচ্ছে ইমার্জিং টিম এশিয়া কাপ। তবে এর আগে বুধ ও বৃহস্পতিবার ২টি প্রস্তুতি ম্যাচে খেলবে ক্রিকেটাররা। তাই একটু আগেই টুর্নামেন্ট ভেন্যু কক্সবাজার পৌঁছায় তারা। আজ মঙ্গলবার সকাল ১০টায় ঢাকা ছাড়েন ২৪ ক্রিকেটার। প্রস্তুতি ম্যাচে খেলার জন্য ১৫ সদস্যের বাইরে আরও ৯ জন খেলোয়াড় সঙ্গে নেওয়া হয়। এছাড়াও সঙ্গে গেছেন কোচ ও ম্যানেজারসহ ছয়জন।

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন টেস্ট স্পেশালিষ্ট মুমিনুল হক। তার সহকারী হিসেবে আছেন নাসির হোসেন। টেস্ট খেলুড়ে দেশগুলো চারজন করে জাতীয় দলের তেইশোর্ধ্ব ক্রিকেটার খেলাতে পারবে এই টুর্নামেন্টে। এ নিয়মে মুমিনুল-নাসিরের সঙ্গে সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিঠুন ও আবুল হাসান রাজুও।

তবে ১৫ সদস্যের এ দলে আগে থেকেই আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে ৭ ক্রিকেটারের। তেইশোর্ধ্ব চারজন ছাড়াও আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার রনি ও নাজমুল হোসেন শান্তরও।

টুর্নামেন্টের অন্য দলগুলো বাংলাদেশে পা রাখা শুরু করবে ২৫ মার্চ থেকে। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে ‘বি’ গ্রুপের খেলা। এ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান ও নেপাল। আর ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও মালয়েশিয়া। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও এমএ আজিজ স্টেডিয়ামে হবে ‘এ’ গ্রুপের ম্যাচগুলো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :