বিকাল ৪:২২, রবিবার, ২৮শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ ভারতের
অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ ভারতের
মার্চ ২৮, ২০১৭

জয়ের মঞ্চ তৈরি হয়েছিল তৃতীয় দিনেই। চতুর্থ দিন তা পূর্ণতা পেল। ধর্মশালায় অস্ট্রেলিয়াকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে চার ম্যাচ টেস্ট সিরিজ ২-১ এ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

ভারতীয় বোলারদের বোলিং তোপে মাত্র ১৩৭ রানেই শেষ হয় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস। আর এতে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ১০৬ রানের। আগের দিন বিনা উইকেটে ২৬ রান করা ভারত ১০ উইকেট আর মাত্র ৮৭ রানের টার্গেট নিয়ে চতুর্থ দিন শুরু করে। দিনের শুরুর দিকে মুরালি বিজয়কে (৮) ফিরিয়েছেন কামিন্স। ম্যাক্সওয়েলের থ্রুতে রান আউটে সাজঘরে রানের খাতা খুলতে না পারা পূজারা। ৪৬ রানে পরপর দুটি উইকেট হারিয়েও নড়বড়ে হয়ে পড়েনি ভারত।

উদ্বোধনী লোকেশ রাহুলকে নিয়ে এই ম্যাচে কোহলির জায়গায় অধিনায়কত্ব করা আজিঙ্কা রাহানে শেষ করেই ফিরেছেন। রাহুল ৯ চারে ৫১ আর রাহানে ৪ চার ও ২ ছয়ে ২৭ বলে ৩৮ রানে অপরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন।

চার টেস্টের সিরিজের প্রথমটিতে পুনেতে ৩৩৩ রানের ধামাকা জয়ে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। বেঙ্গালোরে ৭৫ রানের জিতে সমতা ফেরায় ভারত। রাঁচিতে ড্র নিয়ে মাঠ ছাড়া দুদল ১-১ সমতায় থাকায় শেষ ম্যাচটি অঘোষিত ফাইনাল হয়ে উঠেছিল। নিজেদের প্রথম ইনিংসে স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়া তুলেছিল ৩০০ রান। জবাবে ভারত করেছিল ৩৩২।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :