দুপুর ২:২১, শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং
/ হকি / হকি ওয়ার্ল্ড লিগে আসছে না কানাডা
হকি ওয়ার্ল্ড লিগে আসছে না কানাডা
ফেব্রুয়ারি ১, ২০১৭

ফিকশ্চার চূড়ান্ত। ৪ মার্চ উদ্বোধনী দিনে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলার কথা ছিল কানাডার। কিন্তু ঢাকায় অনুষ্ঠিতব্য হকি ওয়ার্ল্ড লিগের রাউন্ড-২ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে দেশটি। কানাডার না আসার বিষয়টি ইতোমধ্যে বাংলাদেশ হকি ফেডারেশনকে নিশ্চিত করেছে আন্তর্জাতিক হকি ফেডারেশন (এফআইএইচ)। নাম প্রত্যাহারের কারণ হিসেবে কানাডা বলেছে নিরাপত্তার কথা।

আন্তর্জাতিক হকি ফেডারেশন জানিয়েছে কানাডার পরিবর্তে অন্য একটি দেশকে এই গ্রুপে অন্তর্ভূক্ত করা হবে। ঢাকায় অনুষ্ঠিতব্য রাউন্ড-২ এ বাংলাদেশ সঙ্গে ‘এ’ গ্রুপের অন্য দুই দল হচ্ছে- ফিজি ও ওমান। ‘বি’ গ্রুপে খেলবে মিশর, ঘানা, চীন ও শ্রীলঙ্কা। ৪ থেকে ১২ মার্চ হকি ওয়ার্ল্ড লিগের রাউন্ড-২ এর খেলা অনুষ্ঠিত হবে মওলানা ভাসানী স্টেডিয়ামে।

নিরাপত্তার অজুহাতে কানাডার খেলতে না আসার কোনো কারণ দেখছেন না হকি ফেডারেশনের কর্মকর্তারা। এ টুর্নামেন্টের জন্য ইতোমধ্যে বার কয়েক আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকও হয়েছে। বিদেশি দলগুলোকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে গত বছর আগস্টে নিরাপত্তার অজুহাত দেখিয়ে ঢাকায় অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ খেলতে আসেনি জাপান। যদিও ওই টুর্নামেন্টে অংশ নেয়া বিদেশি দলগুলো বাংলাদেশের নিরাপত্তা নিয়ে সন্তোষ প্রকাশ করে গেছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :