দুপুর ২:১৭, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / সাকিব-মোস্তাফিজ আইপিএল খেলতে যাবেন কখন?
সাকিব-মোস্তাফিজ আইপিএল খেলতে যাবেন কখন?
ফেব্রুয়ারি ১৬, ২০১৭

আগামী মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। ২৭ ফেব্রুয়ারি দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কার উদ্দেশে রওনা হবেন টাইগাররা। সেখানে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন মুশফিক-তামিম-সাকিবরা।টেস্ট দিয়েই শুরু হবে সিরিজের মূল লড়াই। ৭ মার্চ খেলা শুরু; আর ৮ এপ্রিল শেষ।

এদিকে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের চলাকালীন শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতীয় ঘরোয়া টি-টোয়েন্টির জমজমাট আসরটি মাঠে গড়াবে ৫ এপ্রিল। আর ওই দিন (৫ এপ্রিল) সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান খেলবেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

তাই আইপিএলের শুরুর দিকে খেলতে পারছেন না সাকিব-মোস্তাফিজ। শ্রীলঙ্কা সিরিজ শেষ হলেই আইপিএলে নিজ নিজ দলের সঙ্গে তাদের যোগ দেয়ার কথা। অর্থাৎ ৮ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই পূর্ণাঙ্গ সিরিজের সমাপ্তি ঘটবে। এরপরই আইপিএল খেলতে ভারতে যেতে পারেন সাকিব-মোস্তাফিজ।

আইপিএলে দু’বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কলকাতা নাইট রাইডার্স। সেই দু’বারই ব্যাট ও বল হাতে আলো ছড়ান সাকিব আল হাসান। আসন্ন আসরের জন্য তাকে রেখে দিয়েছে কেকেআর।

আর প্রথমবারের মতো আইপিএল খেলতে গিয়ে বাজিমাত করেছেন মোস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করেই দেশে ফেরেন। তাই এবারও তাকে ছাড়েনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




এই বিভাগের আরো খবর....
সিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজের পথে মাহমুদউল্লাহক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন এই অলরাউন্ডার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন রিয়াদ। সাকিব আল হাসানও চলতি আসরে এই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাহমুদউল্লাহ লেখেন, ‘ক্যারিবিয়ান দীপপুঞ্জের পথে।’ Bisk Club ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার জন্য ৬ সপ্তাহের ওপর প্রস্তুতি নিয়েছেন। ট্রেনিং করেছেন। মানসিকভাবেও নিজেকে প্রস্তুত করেছিলেন টেস্ট খেলার জন্য। কিন্তু ১৪ সদস্যের ঘোষিত দলে জায়গা হয়নি এই অল রাউন্ডারের। আর এ সময়টা হেলায় নষ্ট না করে মাহমুদউল্লাহ ওয়েস্ট উন্ডিজ উড়াল দিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। Riad চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নিচ্ছেন মাহমুদউল্লাহ। এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ঘরোয়া লিগে।