রাত ৩:৩৬, রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / সাকিব-মুশফিকের দিকে তাকিয়ে বাংলাদেশ
সাকিব-মুশফিকের দিকে তাকিয়ে বাংলাদেশ
ফেব্রুয়ারি ১১, ২০১৭

কিছুদিন আগেই নিউজিল্যান্ডের ওয়েলিংটনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত এক জুটি গড়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক ও দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শনিবার ভারতের বিপক্ষে প্রথম চার উইকেট হারিয়ে উইকেটে এখন সেই সাকিব ও মুশফিক। ঘুরে ফিরে আসছে তাই সেই ওয়েলিংটন টেস্ট। আবারও তাদের কাছে এমন কিছুই চাইছে বাংলাদেশ।

হায়দারাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে আজকের দিনের শুরুটা বাংলাদেশের বিপক্ষেই গিয়েছে। প্রথম সেশনে হারিয়েছে দলের সেরা তিন ব্যাটসম্যানকে। ভুল বোঝাবুঝির খেসারত দিয়ে রানআউটে কাটা পড়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এরপর মুমিনুল ও মাহমুদউল্লাহ ফিরেছেন এলবিডাব্লিউর ফাঁদে পরে।

তবে পঞ্চম উইকেটে বেশ আস্থার সঙ্গেই খেলছেন সাকিব ও মুশফিক। যদিও শুরুতে কিছুটা অস্বস্তিতে ছিলেন সাকিব। ধীরে ধীরে নিজের স্বাভাবিক খেলায় ফিরে আসছেন তিনি। মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত করেছেন ২৯ রান। ৫৫ বল মোকাবেলা করে ৫টি চার মেরেছেন এ ইনিংসে। সঙ্গী মুশফিক আছেন ৬ রানে। জুটির রান ১৬।

ওয়েলিংটনের সে ম্যাচে ৩৫৯ রানের জুটি গড়েছিলেন সাকিব ও মুশফিক। সাকিব করেছিলেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি (২১৭)। যা বাংলাদেশের কোন ব্যাটসম্যানদের যে কোন সংস্করণে সেরা ইনিংস। সঙ্গী মুশফিক খেলেছিলেন ১৫৯ রানের ইনিংস। তাদের করা জুটিটি বাংলাদেশের যে কোন উইকেটে সর্বোচ্চ জুটি।

এদিন হায়দারাবাদে আরও একটি ওয়েলিংটন টেস্ট চাইছে বাংলাদেশ। যদিও দারুণ ওই ম্যাচের পরিসমাপ্তি হয়েছিল হার দিয়ে। তবুও পাঁচদিনের টেস্ট গড়ানোর সান্ত্বনা ছিল বাংলাদেশ। এবার ভারতের বিপক্ষেও এমন কিছু চাইছে বাংলাদেশি ক্রিকেটভক্তরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :