রাত ৮:০১, মঙ্গলবার, ২৭শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / সহজ জয়ে কোয়ার্টারের পথে রিয়াল
সহজ জয়ে কোয়ার্টারের পথে রিয়াল
ফেব্রুয়ারি ১৬, ২০১৭

পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে সহজ জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে নাপোলিকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টারের পথে এগিয়ে গেছে জিদানের শিষ্যরা।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে রিয়াল। ম্যাচের তৃতীয় মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগও পেয়েছিল স্বাগতিকরা। তবে রোনালদোর বাড়ানো বল থেকে গোল করতে ব্যর্থ হন বেনজামা। তবে উল্টো ধারায় ম্যাচের অষ্টম মিনিটে গোল করে সফরকারী দল নাপোলিকে লিড এনে দেন ইনসিগনে। অনেক দূর থেকে তার বাঁকানো শট ঝাঁপিয়ে ফেরাতে পারেননি এগিয়ে থাকা কেইলর নাভাস।

ম্যাচের ১২ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করে বেনজামা। বা-দিকে থাকা রোনালদোকে বল না দিয়ে নিজেই শট নিলে গোল বঞ্চিত হয় স্বাগতিকরা। তবে ম্যাচের ১৮ মিনিটে স্বাগতিক সমর্থকদের উল্লাসে মাতান ফ্রেঞ্চ এই স্ট্রাইকার। কারবাহালের অসাধারণ ক্রসে হেডে গোল করে দলকে সমতায় ফেরান।

ম্যাচের ২৯ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পান দলের সেরা তারকা রোনালদো। তবে লুকা মদ্রিচের কাছ থেকে বল পেয়ে ওপর দিয়ে মেরে বসেন বর্ষসেরা এই খেলোয়াড়। ম্যাচের ৪২ মিনিটে সহজ আরেকটি সুযোগ নষ্ট করেন বেনজামা। রোনালদোর ক্রসে গোলরক্ষককে একা পেয়েও গোলের বাইরে মারেন এই ফরাসি স্ট্রাইকার।

riyal

বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করেন জার্মান তারকা টনি ক্রুজ। ম্যাচের ৪৯ মিনিটে রোনালদোর বাড়ানো বলে ডি বক্সের ভেতর থেকে বুলেট গতির শটে পরাস্ত করেন রেইনাকে। এর তিন মিনিট পর কাসেমিরোর ভলি পোস্ট ঘেঁষে জালে জড়ালে ৩-১ গোলে এগিয়ে যায় রিয়াল।

ম্যাচের ৬৮ মিনিটে ড্রিস মের্টেনস ক্রসবারের ওপর দিয়ে মারলে হতাশ হয় সফরকারী দর্শকরা। ম্যাচের ৭৪তম মিনিটে গোলের সুযোগ হাতছাড়া করেন রদ্রিগেজ। তার ফ্লিক ঠেকিয়ে নাপোলির ত্রাতা রেইনা। বাকি সময় আর গোল না হলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে স্বাগতিক শিবির।

এদিকে নাপোলিকে সমর্থন দিতে গ্যালারিতে উপস্থিত ছিলেন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। দিনের অন্য ম্যাচে আর্সেনালকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :