সকাল ১১:৩৯, শনিবার, ২৯শে এপ্রিল, ২০১৭ ইং
/ ক্রিকেট / শততম টেস্ট নিয়ে রোমাঞ্চিত মুশফিক
শততম টেস্ট নিয়ে রোমাঞ্চিত মুশফিক
ফেব্রুয়ারি ২৬, ২০১৭

সেই ২০০০ সাল থেকে শুরু। এরপর গুটি গুটি পায়ে এগিয়ে ৯৮টি টেস্ট খেলে ফেলেছে বাংলাদেশ। সামনে শ্রীলঙ্কা সফরে দুটি টেস্ট ম্যাচ খেলবেন মুশফিকরা। পি সারায় দ্বিতীয় টেস্টটি হবে টাইগারদের শততম টেস্ট। আর এ টেস্ট ম্যাচ নিয়ে দারুণ রোমাঞ্চিত বাংলাদশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম। দারুণ কিছু করেই এ মাইলফলককে স্মরণীয় করে রাখতে চান এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

সোমবার শ্রীলঙ্কার উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ দল। এর আগে রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতে আসেন টাইগাররা। অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে আসেন মুশফিক। সেখানে ঐতিহাসিক শততম টেস্ট নিয়ে তিনি বলেন, ‘এটা তো অবশ্যই রোমাঞ্চিত হওয়ার ব্যাপার। এটা একটা মাইলফলক। এই উপলক্ষ্যকে সামনে রেখে আমরা এমন কিছু যেন করতে পারি, যা আমাদের দেশের জন্য সম্মান বয়ে আনবে। আমরা সেটার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো।’

শ্রীলঙ্কায় শুধু টেস্ট নয়, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজও জিততে চান মুশফিক। তবে শততম টেস্টকে আলাদা গুরুত্ব দিচ্ছেন তিনি। তবে এটা শুধু নিজের জন্য নয়, গোটা জাতির জন্য সম্মানের বলে উল্লেখ করেন মুশফিক।

‘আমরা যদি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সিরিজ জিততে পারি, তাহলে আমাদের রেটিং পয়েন্ট বাড়বে। আর যেটা বলা হচ্ছে- শততম টেস্ট; এটা শুধু আমার জন্য নয় বরং অবশ্যই পুরো বাংলাদেশের জন্য এটা একটা বড় মাইলফলক, আমাদের জাতির জন্যই একটা বড় উপলক্ষ্য।’

উল্লেখ্য, বেশ কিছু দিন থেকেই ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের পাশাপাশি টেস্টেও ভালো ক্রিকেট খেলছে বাংলাদেশ। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে জয় পেয়েছেন টাইগাররা। এরপর নিউজিল্যান্ড ও ভারতে হারলেও দারুণ লড়াই করায় প্রশংসাই কুড়িয়েছে মুশফিকবাহিনী।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :