সন্ধ্যা ৬:৫৬, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ম্যাচ বাঁচানোর লড়াইয়ে বাংলাদেশ
ম্যাচ বাঁচানোর লড়াইয়ে বাংলাদেশ
ফেব্রুয়ারি ১১, ২০১৭

হায়দরাবাদ টেস্টের তৃতীয় দিন প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ।

প্রথম সেশনে ৩ উইকেট

তৃতীয় দিনের লাঞ্চে যাওয়ার সময় বাংলাদেশের স্কোর ১২৫/৪। এখনও ৫৬২ রানে পিছিয়ে অতিথিরা।

উইকেটে বোলারদের জন্য এখনও তেমন কিছু নেই। টিকে থাকার চেষ্টা করলে আউট করা কঠিন। এর মধ্যেও ৩ উইকেট হারিয়ে হায়দরাবাদ টেস্টে চাপে পড়েছে বাংলাদেশ।

ঝুঁকিপূর্ণ দুই রান নিতে গিয়ে তামিম ইকবালের রান আউটের পর এলবিডব্লিউ হয়ে ফিরে গেছেন মুমিনুল হক ও মাহমুদউল্লাহ। আশা হয়ে টিকে আছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

চমৎকার বল করা উমেশ যাদব দুই দিন মিলেয়ে নিয়েছেন ২ উইকেট। তৃতীয় দিন নিজের প্রথম ওভারেই উইকেট পেয়েছেন আরেক পেসার ইশান্ত শর্মা।

মাহমুদউল্লাহ এলবিডব্লিউ

বোলিংয়ে এসেই বাংলাদেশের প্রতিরোধ ভাঙেন ইশান্ত শর্মা। ডানহাতি এই পেসারের ইনসুইং ঠিক মতো খেলতে পারেননি মাহমুদউল্লাহ। বল তার ব্যাট ফাঁকি দিয়ে প্যাডে আঘাত হানে।

এলবিডব্লিউ হওয়ার পর অন্য প্রান্তে থাকা সাকিব আল হাসানের সঙ্গে কথা বলে রিভিউ নেন তিনি। তবে আম্পায়ারের সিদ্ধান্ত পাল্টায়নি।

২৮ রান করে মাহমুদউল্লাহ ফিরে যাওয়ার সময় বাংলাদেশের স্কোর ১০৯/৪।

বাংলাদেশের একশ’

টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারানো বাংলাদেশের স্কোর তিন অঙ্কে যায় ৩৪তম ওভারে। তামিম ইকবাল, মুমিনুল হক ও সৌম্য সরকারের বিদায়ের পর দলকে এগিয়ে নেন মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসান।

৩৪তম ওভার শেষে বাংলাদেশের স্কোর ১০৭/৩। দলটি এখনও পিছয়ে ৫৮০ রানে।

এলবিডব্লিউ হয়ে মুমিনুলের বিদায়

উমেশ যাদবের বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন মুমিনুল হক। স্টাম্পে থাকা সোজা বলে ব্যাট ছোঁয়াতে পারেননি তিনি।

১২ রান করে মুমিনুল ফিরে যাওয়ার সময় বাংলাদেশের স্কোর ৬৪/৩।

রান আউট হয়ে ফিরলেন তামিম

প্রায় সাতশ’ রানের বিশাল সংগ্রহের জবাব দিতে নামা বাংলাদেশ রান আউটে হারায় তামিম ইকবালকে। মুমিনুল হকের সঙ্গে একটি দুই রান নেওয়ার চেষ্টায় ফিরেন তিনি।

দ্বিতীয় রানটি নেওয়ার কোনো সুযোগ ছিলই না। দুই ব্যাটসম্যানই আউট হতে পারতেন। ননস্ট্রাইকিং প্রান্তে বোলার ভুবনেশ্বর কুমবার থ্রো ধরে স্টাম্প ভাঙার সময় অনেক দূরে ছিলেন বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান।

২৫ রান করে তামিম ফিরে যাওয়ার সময় দলের স্কোর ৪৪/২।

ম্যাচ বাঁচানোর লড়াইয়ে বাংলাদেশ

সিরিজ শুরুর আগে বাংলাদেশের কোচ চন্দিকা হাথুরুসিংহে বলেছিলেন, শিখতে নয় ভারতে জিততে এসেছেন। হায়দরাবাদ টেস্টের প্রথম দুই দিনের খেলা শেষে বাংলাদেশের জেতার বাস্তবিক কোনো সম্ভবনা নেই। ম্যাচ বাঁচানোর লড়াইয়ে নামতে হচ্ছে তার শিষ্যদের। তৃতীয় দিনের খেলা শুরুর সময় বাংলাদেশ পিছিয়ে ৬৪৬ রানে। প্রতিপক্ষকে আরেকবার ব্যাটিংয়ে নামাতে এখনও ৪৪৭ রান চাই তাদের।

দ্বিতীয় দিন শেষে স্কোর:

ভারত ১ম ইনিংস: ১৬৬ ওভারে ৬৮৭/৬ ইনিংস ঘোষণা (রাহুল ২, বিজয় ১০৮, পুজারা ৮৩, কোহলি ২০৪, রাহানে ৮২, ঋদ্ধিমান ১০৬* অশ্বিন ৩৪, জাদেজা ৬০*; তাসকিন ১/১২৭, রাব্বি ০/১০০, সৌম্য ০/৪, মিরাজ ২/১৬৫, সাকিব ০/১০৪, তাইজুল ৩/১৫৬, সাব্বির ০/১০, মাহমুদউল্লাহ ০/১৬)।

বাংলাদেশ ১ম ইনিংস: ১৪ ওভারে ৪১/১ (তামিম ২৪*, সৌম্য ১৫, মুমিনুল ১*; ভুবনেশ্বর ০/৭, ইশান্ত ০/৩০, অশ্বিন ০/১, যাদব ১/২)



লাইক দিয়ে সঙ্গে থাকুন :