সকাল ৬:৩০, শুক্রবার, ৩১শে মার্চ, ২০১৭ ইং
/ ক্রিকেট / মরগানের সর্বকালের সেরা একাদশে নেই শচীন
মরগানের সর্বকালের সেরা একাদশে নেই শচীন
ফেব্রুয়ারি ২৬, ২০১৭

টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে সবোচ্চ রানের মালিক। দুই ফরম্যাটে সর্বোচ্চ সেঞ্চুরিও তার দখলে। ভারতের ক্রিকেট ঈশ্বর বলা হয় তাকে। তিনি আর কেউ নন; শচীন টেন্ডুলকার। অবাক করার মতোই। ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মরগানের সর্বকালের সেরা একাদশে নেই ভারতীয় এই কিংবদন্তী।

মরগান যাদের রাখলেন, সেই একাদশের অধিনায়ক তারই সতীর্থ অ্যালিস্টার কুক। আছেন টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ৪০০ রানের ইনিংস খেলা ব্রায়েন লারা ও অস্ট্রেলিয়ার ইতিহাসে অন্যতম সেরা ক্রিকেটার রিকি পন্টিং। দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জ্যাক ক্যালিস ও হার্টহিটার ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সও জায়গা পেয়েছেন মরগানের একাদশে।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে আছেন দুজন; উইকেরক্ষক মহেন্দ্র সিং ধোনি ও টেস্টের এক ইনিংসে দশ উইকেট শিকারি অনিল কুম্বলে। মিডল অর্ডার ব্যাটসম্যানের ভূমিকায় রয়েছেন লঙ্কান কিংবদন্তী কুমার সাঙ্গাকারা। পেস ত্রয়ী হিসেবে রাখা হয়েছে জেমস অ্যান্ডারসন, ডেল স্টেইন ও মিচেল জনসনকে।

মরগানের সর্বকালের সেরা একাদশ :
অ্যালিস্টার কুক (অধিনায়ক), ব্রায়েন লারা, রিকি পন্টিং, জ্যাক ক্যালিস, এবি ডি ভিলিয়ার্স, কুমার সাঙ্গাকারা, মহেন্দ্র সিং ধোনি (উইকেরক্ষক), অনিল কুম্বলে, জেমস অ্যান্ডারসন, ডেল স্টেইন ও মিচেল জনসন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :