সন্ধ্যা ৭:৫৭, শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / বার্সাকে উড়িয়ে কোয়ার্টারের পথে পিএসজি
বার্সাকে উড়িয়ে কোয়ার্টারের পথে পিএসজি
ফেব্রুয়ারি ১৫, ২০১৭

ঘরের মাঠে বার্সাকে রীতিমত উড়িয়ে দিলো শেষ চার বছরে দু`বার কাতালান ক্লাবটির কাছে হেরে ইউরোপ সেরার মঞ্চ থেকে ছিটকে পড়া পিএসজি। মেসি-সুয়ারেজদের ব্যর্থতার দিনে ডি মারিয়া-কাভানি-ড্রাক্সলারদের দুর্দান্ত পারফরমেন্সে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে পাঁচবারের চ্যাম্পিয়নদের ৪-০ গোলে হারিয়েছে পিএসজি।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকে বার্সার শিবিরে আক্রমণ করে খেলতে থাকে স্বাগতিক পিএসজি। এরই ধারাবাহিকতায় ম্যাচের চতুর্থ মিনিটে বার্সা গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন উরুগুয়ের স্ট্রাইকার কাভানি। ম্যাচের ১৮ মিনিটে দারুণ ফ্রি-কিকে গোল করে দলে লিড এনে দেন ডি মারিয়া। ২১ গজ দূর থেকে নেওয়া আর্জেন্টাইন এই তারকার অসাধারণ ফ্রি-কিকটি দাঁড়িয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না বার্সা গোলরক্ষক টের স্টেগেনের।

barrsa
ম্যাচের ২৭ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল বার্সা। তবে নেইমারের বাড়ানো বল ডি-বক্সে ফাঁকায় পেয়েও গোল করতে ব্যর্থ হন আন্দ্রে গোমেস। ম্যাচের ৩৪ মিনিটে ড্রাক্সলারের জোরালো শট কর্নারের বিনিময়ে ঠেকান জার্মানির গোলরক্ষক টের স্টেগেন। তবে এর ছয় মিনিট পর মার্কো ভেরাত্তির বাড়ানো বলে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন জানুয়ারিতে ভলফসবুর্গ থেকে আসা জার্মান এই তারকা।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় ডি মারিয়া-কাভানিরা। ম্যাচের ৫৫ মিনিটে একক প্রচেষ্টায় প্রায় ২৫ গজ দূর থেকে বাঁ-পায়ের বাঁকানো শটে গোল করে স্কোরলাইন ৩-০ করেন ডি-মারিয়া। আর ৭১ মিনিটে বার্সা শিবিরে শেষ পেরেক ঠুকে দেন কাভানি। থমাসের বাড়ানো বলে দারুণ ক্ষিপ্রতায় প্রথম শটেই টের স্টেগেনকে পরাস্ত করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। বাকি সময় আর গোল না হলে ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে প্যারিস সেন্ট জার্মেই। আর এ জয়ে শেষ আটের পথে অনেকটাই এগিয়ে গেলো এমেরিরের শিষ্যরা।

এদিকে দিনের অন্য ম্যাচে নিজেদের মাঠে কনস্তানতিনোস মিত্রুগ্লুর একমাত্র গোলে বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়েছে বেনফিকা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :