সকাল ৮:৩৯, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশকে সমীহ করছেন চেতশ্বর পুজারা
বাংলাদেশকে সমীহ করছেন চেতশ্বর পুজারা
ফেব্রুয়ারি ৭, ২০১৭

ভারতের উইকেরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা আগেই সতীর্থদের সতর্ক করেছিলেন। বলেছিলেন, ‘বাংলাদেশকে হালকাভাবে নিও না।’ এবার বাংলাদেশকে সমীহ করছেন ভারতের ব্যাটিং স্তম্ভ চেতশ্বর পুজারাও। তিনিও সাহার সঙ্গে সুর মেলালেন, টাইগারদের হালকাভাবে নেবে না ভারত।

প্রস্তুতি ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে আশাব্যঞ্জক পারফরম্যান্স হয়নি বাংলাদেশের! প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৮ উইকেটে ২২৪ রান। সমসংখ্যক উইকেট হারিয়ে ভারতের তরুণ দলটি করেছে ৪৬১ রান। যার মধ্যে রয়েছে তিন তিনটি সেঞ্চুরি।

পরিসংখ্যানও এগিয়ে রাখছে ভারতকে। টেস্টে দুই দলের আটবারের দেখায় ভারত জয় পেয়েছে ৬টিতে। বাংলাদেশের কৃতিত্ব; দুটি ম্যাচে ড্র করেছে। ভারতের মাটিতে এবারই প্রথম টেস্ট খেলতে গেছেন টাইগাররা।

তাতে কী? এসব পরিসংখ্যান নিয়ে ভাবছে না ভারত! মূল লড়াইয়ের চিত্র ভিন্নও হতে পারে। আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে গড়াবে সিরিজের একমাত্র টেস্ট। তার আগে বাংলাদেশকে নিয়ে সতীর্থদের সতর্ক করেন পুজারা।

ভারতীয় তারকা ব্যাটসম্যান বলেন, ‘আমি মনে করি, হাড্ডাহাড্ডি লড়াই হবে। কারণ, যখন বাংলাদেশে যাই; একই অভিজ্ঞতা লাভ করি। বাংলাদেশ সফরে গেলে আমরা একই কন্ডিশন পাই। আমি মনে করি না যে কন্ডিশনের জন্য খুব একটা সমস্যা হবে তাদের। ভালো ক্রিকেট খেলতে পারলে এই ম্যাচ জেতার সুযোগ রয়েছে বাংলাদেশের। অপরদিকে বাংলাদেশকে হারাতে হলে আমাদেরও ভালো ক্রিকেট খেলতে হবে।’

গত দুই বছর বাংলাদেশ ভালো ক্রিকেট খেলছে। বড় দলগুলোকে পরাস্ত করতে সক্ষম হয়েছেন টাইগাররা। তাই পুজারার মুখে এমন সংলাপ, ‘উ্পমহাদেশের কন্ডিশনে বাংলাদেশ অনেক ভালো একটি দল। দেখুন, ইংল্যান্ডের বিপক্ষেও তারা দুর্দান্ত পারফর্ম করেছে। তাদেরকে হালকাভাবে নেবে না ভারত। একই সময়, আমরাও ২০১৬ সালে ভালো করেছি। নিজেদের নিয়েও আমরা আত্মবিশ্বাসী। আমরা টেস্টের এক নম্বর দল। ২০১৬তে যেভাবে খেলেছি; ২০১৭তে তার-ই পুনরাবৃত্তি ঘটাতে চাই।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :