সকাল ৮:৪১, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / জয়েই বিশ্বকাপ বাছাই শুরু বাংলাদেশের
জয়েই বিশ্বকাপ বাছাই শুরু বাংলাদেশের
ফেব্রুয়ারি ৭, ২০১৭

লক্ষ্য বিশ্বকাপের মূল লড়াইয়ে অংশ নেয়া। সেই লক্ষ্যেই শ্রীলঙ্কায় বাছাইপর্বে লড়ছে বাংলাদেশ নারী দল। অসাধারণ এক জয় দিয়েই বিশ্বকাপ বাছাই শুরু করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দিয়েছে। ম্যাচটিতে বাংলাদেশ জয় পেয়েছে ১১৮ রানে।

মঙ্গলবার কলম্বো ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। শারমিন আক্তার ও ফারজানা আক্তারের হাফ সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২১৫ রান তোলে তারা। জবাবে ৩২.১ ওভাল খেলে সবকটি উইকেট খুইয়ে ৯৭ রান করতে সক্ষম হয় পাপুয়া নিউগিনি।

লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউগিনি। তিনজন ব্যাটসম্যান ছুঁতে পেরেছেন তিন অঙ্ক। সর্বোচ্চ ৩২ রান করেন সাইকা। ওলার ব্যাট থেকে এসেছে ২৯ রান। জাহানারা আলমের দুর্দান্ত এক থ্রুতে রানআউটে কাটা পড়া রুমা করেছেন ২০ রান।

বাংলাদেশের পক্ষে রুমানা আহমেদ দুটি উইকেট নিয়েছেন। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন জাহানারা আলম, পান্না ঘোষ ও সালমা খাতুনও। খাদিজাতুল কুবরা লাভ করেছেন একটি উইকেট।

এর আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ শুরুতেই শারমিন সুলতানাকে হারিয়ে চাপে পড়ে। তবে দ্বিতীয় উইকেটে সানজিদা ইসলামকে নিয়ে ৫১ রানের জুটি গড়েন দলের প্রাথমিক চাপ সামলে নেন শারমিন আক্তার।

তবে দলীয় ৫২ রানে সানজিদার বিদায়ের পর ফারজানাকে নিয়ে ৬৯ রানের আরও একটি দারুণ জুটি গড়েন শারমিন আক্তার। এরপর শেষ দিকে শায়লা শারমিনের সঙ্গে সালমা খাতুনের অপরাজিত ৫৫ রানের জুটিতে ২১৫ রানের লড়াকু সংগ্রহ পায় রোমানারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন শারমিন আক্তার। ফারজানা হক খেলেন ৫১ রানের ইনিংস। এছাড়া সালমা ৩২ ও সানজিদা ২৮ রান করেন। পাপুয়া নিউগিনির পক্ষে রাভিনা ওয়া, মাইরি টম ও সিবনা জিমি ২টি করে উইকেট নেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :