বিকাল ৪:২১, সোমবার, ২১শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / জোড়া সেঞ্চুরিতে প্রোটিয়াদের বড় জয়
জোড়া সেঞ্চুরিতে প্রোটিয়াদের বড় জয়
ফেব্রুয়ারি ২, ২০১৭

ডু প্লেসি ও মিলারের সেঞ্চুরির উপর ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয় পেয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১২১ রানের জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেল এবি ডি ভিলিয়ার্সের দল।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। দলীয় ১৯ রানে লাকমলের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন আমলা (১৫)। দ্বিতীয় উইকেটে ডি কককে সঙ্গে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন ডু প্লেসি। তবে ব্যক্তিগত ১৭ রান করে ফিরে যান আরেক ওপেনার ডি কক। এরপর দ্রুত ডি ভিলিয়ার্স (৩) ও ডুমিনি (১১) রান করে বিদায় নিলে ১০৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা।

পঞ্চম উইকেটে মিলারের সঙ্গে ১১৭ রানের জুটি গড়েন ডু প্লেসি। ৭টি চার ও একটি ছক্কায় ১০৫ রান করে সাজঘরে ফেরেন ডু প্লেসি। ডু প্লেসির বিদায়ের দলকে তিনশ’ ছাড়ানো সংগ্রহ এনে দেন মিলার। ৩ চার ও ৬ ছয়ে ২৭ বছর বয়সী বাঁহাতি এই ব্যাটসম্যান অপরাজিত থাকেন ১১৭ রানে। ফলে ৬ উইকেটে ৩০৭ রান করে দক্ষিণ আফ্রিকা।

স্বাগতিকদের দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে অতিথিরা। প্রথম নয় ব্যাটসম্যানের আটজনই দুই অঙ্কে যান কিন্তু কেউই পারেননি নিজের ইনিংস বড় করতে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন দিনেশ চান্দিমাল। দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, পার্নেল ও জেপি দুমিনি ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা নির্বাচিত হন ডু প্লেসি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :