সকাল ৮:৩৭, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / গল টেস্টের স্মৃতিই অনুপ্রেরণা, তবে…
গল টেস্টের স্মৃতিই অনুপ্রেরণা, তবে…
ফেব্রুয়ারি ২৬, ২০১৭

মুশফিক-আশরাফুলের অতিমানবীয় ব্যাটিংয়ে ২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে গল টেস্টে ড্র করতে পেরেছিল বাংলাদেশ। এখন পর্যন্ত লঙ্কানদের মাটিতে এটাই বাংলাদেশের সেরা সাফল্য। সেই সুখস্মৃতির কথা ভুলে যাননি বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম। ওই টেস্টে ফ্ল্যাট উইকেট বানিয়েছিল লঙ্কানরা। তবে এবার সেখানে ভিন্ন উইকেট হতে পারে ধারণা করছেন বাংলাদেশ দলের অধিনায়ক।

গল টেস্টের স্মৃতিচারণ করতে গিয়ে মুশফিক বলেন, ‘সেটা অবশ্যই দারুণ স্মৃতি ছিল। তবে আমাদের কিন্তু সব কিছু নতুন করে শুরু করতে হবে। অন্য দলের বিপক্ষে সাধারণত গলের উইকেট স্পিনিং ট্র্যাক হয়। সর্বশেষ আমরা যখন সেখানে খেলেছি, তখন ব্যাটিং উইকেট ছিলো। এ কারণে ফলাফল ভালো হয়েছে। তবে আমাদের অনেক কষ্ট করে খেলতে হয়েছে। কারণ তারাও স্কোরবোর্ডে বড় রান তুলেছিলো।’

তবে এবার শ্রীলঙ্কার উইকেট ভিন্ন ধরণের হতে পারে বলেই ধারণা মুশফিকের। কারণ গত কয়েক বছরে দারুণ বদলে গেছে বাংলাদেশ দল। কদিন আগেই ঘরের মাঠে ইংল্যান্ডের মত শক্তিশালী দলকে হারিয়েছে টাইগাররা। এরপর নিউজিল্যান্ড ও ভারত সফরেও দারুণ প্রতিদ্বন্দ্বিতা করে মুশফিকবাহিনী।

‘উইকেট তো অবশ্যই প্রভাব ফেলে। এটা একটা বড় ব্যাপার। তবে যে কোনো উইকেটে আমরা খেলার জন্য প্রস্তুত। উইকেট থেকে আমরা যেমন সুবিধা পাবো, সেটা তারাও পাবে। আমার মনে হয়, যে উইকেটেই খেলা হোক না কেনো, আমাদের দলে ভারসাম্য আছে। বৈচিত্র আছে। আমরা চেষ্টা করবো ফলাফল আমাদের পক্ষে আনার।’

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে পুর্নাঙ্গ সিরিজ খেলতে আগামী সোমবার রওনা হবে বাংলাদেশ। সেখানে তিনটি ওয়ানডে, দুটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :