রাত ৮:০১, বুধবার, ২৩শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / কুমিল্লায় স্টেডিয়াম নির্মাণ করছে ভিক্টোরিয়ান্স
কুমিল্লায় স্টেডিয়াম নির্মাণ করছে ভিক্টোরিয়ান্স
ফেব্রুয়ারি ৫, ২০১৭

বিপিএলে নাম লিখিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যদিও নিজেদের দ্বিতীয় আসরে এসে এবার খুব একটা ভালো করতে পারেনি মাশরাফি বিন মর্তুজার দল। বিদায় নিয়েছিল ৭ দলের মধ্যে ৬ষ্ঠ হয়ে। তবে, সামাজিক দায়িত্ববোধ থেকে বিপিএলের এই ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষ এবার সিদ্ধান্ত নিয়েছে, নিজেদের এলাকা কুমিল্লায় একটি স্টেডিয়াম নির্মাণের।

এবার (২০১৭ সালে) অনুষ্ঠিতব্য বিপিএলের পঞ্চম আসরে কুমিল্লায় নির্মিতব্য এই স্টেডিয়ামকেই নিজেদের হোম ভেন্যু হিসেবে ঘোষণা দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। নিজেদের ফেসবুক পেজে এ সম্পর্কে একটি পোস্ট দিয়েছে ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষ। নিজেদের মাঠে বিপিএলের ম্যাচ খেলার ইচ্ছার পাশাপাশি বিপিএলের মান বাড়ানোর লক্ষ্য থেকেই স্টেডিয়াম নির্মাণের এমন উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানা গেছে ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষের কাছ থেকে।

কুমিল্লায় স্টেডিয়াম নির্মানের বিষয়ে ইতিমধ্যেই জেলা ক্রীড়া সংস্থাকে পদক্ষেপ নিতে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মূলতঃ কুমিল্লা স্টেডিয়ামকেই সংস্কার করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হোম ভেন্যু বানানো হবে।

প্রস্তাবিত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই স্টেডিয়ামটি হবে বিশ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন। নিজেদের ফেসবুক পেজে কুমিল্লা ভিক্টোরিয়ান্স যে ঘোষণা দিয়েছে সেটা হচ্ছে, ‘আগামি বিপিএল কুমিল্লায় অনুষ্ঠিত করার লক্ষ্যে ২০ হাজার দর্শক ধারণ ক্ষমতা বিশিষ্ট স্টেডিয়াম করার জন্য সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত- মাননীয় পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রয়োজনীয় ব্যাবস্থা নিতে নির্দেশ দিলেন কুমিল্লা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহছান ফারুককে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষ থেকেও সকল সহযোগিতা থাকবে।’

একই সঙ্গে আরও কিছু পদক্ষেপ নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাদের পরিকল্পনাগুলো হচ্ছে, ভিক্টোরিয়ান্স বোলার হান্ট- ২০১৬, ভিক্টোরিয়ান্স স্কিল ক্যাম্প ২০১৭, কুমিল্লা স্কুল পর্যায়ের ক্রিকেট টুর্নামেন্ট – ২০১৭, ইন্ডোর অ্যাকডেমি প্রতিষ্ঠা, কুমিল্লা স্টেডিয়াম সংস্কার, এতিম শিশুদের জন্য ভিক্টোরিয়ান্স ফাউন্ডেশন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :