রাত ২:৫৫, শনিবার, ২৬শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / আইপিএলের নিলাম ২০ ফেব্রুয়ারি
আইপিএলের নিলাম ২০ ফেব্রুয়ারি
ফেব্রুয়ারি ৪, ২০১৭

ফ্যাঞ্চাইজি ভিত্তিক জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরের নিলামের নতুন তারিখ ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। চলতি মাসের ২০ তারিখে ব্যাঙ্গালুরুরে নিলাম অনুষ্ঠিত হবে। এর আগে চলতি আসরের নিলাম ৪ ফেব্রুয়ারি আয়োজন করার কথা থাকলেও, শেষ মুহূর্তে দেশটির সুপ্রিম কোর্টের আদেশে তা পিছিয়ে গেল।

বিসিসিআইয়ের ঘোষণা অনুযায়ী ইতোমধ্যে ৭৫০ জন ক্রিকেটার আইপিএলের জন্য নিবন্ধন করেছেন। নিলাম থেকে ৯ জন বিদেশিসহ মোট ২৭জন ক্রিকেটারকে দলে নেওয়ার সুযোগ পাবে ফ্যাঞ্চাইজিগুলো। আর এ খেলোয়াড় নিবন্ধনের জন্য প্রতিটি দল ৬৬ কোটি ভারতীয় রুপি বলেও দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার কাছ থেকে জানানো হয়েছে।

ভারতীয় সুপ্রিম কোর্টের নির্দেশে চলতি বছরের শুরুর দিকেই (৩ জানুয়ারি) বিসিসিআইর সভাপতি অনুরাগ ঠাকুর এবং সেক্রেটারি অজয় শিরকে বরখাস্ত হন। শুধু তাই নয়, আদালতের আদেশে অনেক উচ্চ পদস্থ কর্মকর্তাকেই বিসিসিআইর পদ ছাড়তে হয়েছে। এর ফলেই আইপিএলের নিলাম নিয়ে তৈরি হয় অনিশ্চয়তা।

অবশেষে বিসিসিআই জনপ্রিয় এই আসরের নিলামের নতুন তারিখ ঘোষণা করলো। ক্রিকেট বিশ্বে জনপ্রিয়তার তুঙ্গে থাকা আইপিএলের দশম আসরের খেলা মাঠে গড়াবে ৫ এপ্রিল থেকে আর এ আসরের পর্দা নামবে ২১ মে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :