সকাল ১০:২৬, শনিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনে বিশেষ নিয়ম
আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনে বিশেষ নিয়ম
ফেব্রুয়ারি ২৮, ২০১৭

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগের আসরগুলোর উদ্বোধনী অনুষ্ঠানের মতো এবার দেখা যাবে নাচে-গানে ভরপুর উদ্বোধনী অনুষ্ঠান। তবে আগামী ৫ এপ্রিল শুরু হতে যাওয়া আইপিএলের দশম আসরের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনে থাকবে বিশেষ নিয়ম।

আগে যেমন উদ্বোধনী অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করতে কয়েকটি কোম্পানিকে নিবন্ধন দিতো বিসিসিআই। এবার আর তা থাকছে না। কেননা গত শনিবার ভারতের সুপ্রিম কোর্ট একটি সিদ্ধান্ত দিয়েছেন, কোম্পানিগুলো সংঘবদ্ধভাবে আইপিএলের দশম আসরের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করতে পারবে না। যে কোনো একটি কোম্পানিকে লিখিতভাবে নিবন্ধন দেয়া হবে। ওই কোম্পানি-ই দায়ী থাকবে বোর্ডের কাছে।

বিসিসিআই এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘কোম্পানিগুলো সম্মিলিতভাবে কোনো প্রস্তাব পেশ করতে পারবে না। বিসিসিআই থেকে একটি কোম্পানিকেই লিখিতভাবে নিবন্ধন দেয়া হবে। ওই কোম্পানি অন্যান্যদের সঙ্গে চুক্তি করতে পারবে। কিন্তু আগ্রহী কোম্পানি প্রাথমিকভাবে দায়ী থাকবে।’

এর জন্য চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়। এর মধ্যে ছিলেন আইডিএফসির ব্যবস্থাপনা পরিচালক ভিকরম লিমাই, ক্রিকেটবিদ রামাচন্দ্র গুহা, ভারত নারী জাতীয় দলের সাবেক অধিনায়ক ডায়না উদুলজি ও বোর্ডের সাবেক অডিটর বিনোদ রায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :