রাত ২:৩১, বুধবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / অশ্বিনের কাছে শিখতে চান মিরাজ
অশ্বিনের কাছে শিখতে চান মিরাজ
ফেব্রুয়ারি ২, ২০১৭

প্রথমবারের মত ভারতের মাটিতে লড়াই করতে ইতোমধ্যেই ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল। আগামী ৯ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্টে মোকাবেলা করবে টাইগাররা। তবে এ টেস্টে খেলার ফাঁকে ভারতের অন্যতম সেরা অফস্পিনার রবিচন্দন অশ্বিনের কাছ থেকে টিপস নিতে চান বাংলাদেশের উদীয়মান অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। এছাড়াও ম্যাচে তার বোলিং দেখেও শিখতে চান এ নবীন।

বৃহস্পতিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা ছাড়ার আগে নিজের লক্ষ্যের কথা জানিয়ে মিরাজ বলেন, ‘অশ্বিন বিশ্বমানের একজন খেলোয়াড়। আমার লক্ষ্য থাকবে খেলা শেষে ওর সঙ্গে কথা বলে কিছু টিপস নেওয়ার। আর ও ম্যাচে কিভাবে বোলিং করে তা কাছে থেকেই দেখতে পারবো। সেটা আমাকে অনেক অভিজ্ঞতা এনে দেবে। আর এ অভিজ্ঞতা আমার জন্য অনেক কাজে লাগবে।’

বরাবরই স্পিন সহায়ক উইকেট তৈরি করে থাকে ভারত। এবারও তারা এমন কিছু করবে বলে মনে করেন মিরাজ। কারণ অশ্বিন-মিশ্র-জাদেজাসহ দারুণ স্পিন আক্রমণ রয়েছে তাদের। তবে নিজেদেরকেও পিছিয়ে রাখছেন না তিনি। সাকিব-তাইজুলের সঙ্গে তিনি ধারাবাহিকভাবে ভালো বোলিং করতে পারলে ভালো কিছু করা সম্ভব বলেই মনে করেন এ অলরাউন্ডার।

‘আমার মনে হয় ভারতে স্পিনাররা সহয়তা পাবে। তাদের দলে ভালো স্পিনার আছে। আমাদের দলেও অনেক ভালো অভিজ্ঞ স্পিনার আছে। তাইজুল ভাই আছেন, সাকিব ভাই আছেন আর আমিও ভালো করছি ইনশাল্লাহ। তবে ওইখানে আমাদের আরও ধারাবাহিক হতে হবে। ওদের অনেক ভালো ব্যাটসম্যান আছে,  তবে আমরা যদি ভালো জায়গায় বল করতে পারি তাহলে ভালো কিছু করা সম্ভব।’

গত অক্টোবরে ঢাকায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মত টেস্ট জিতে নেয় বাংলাদেশ। আর সে ঐতিহাসিক জয়টি আসে এ মিরাজের হাত ধরেই। তার দুর্দান্ত বোলিংয়েই কুপোকাত হয়েছিল ইংলিশবাহিনী। তাই এবার ভারতের বিপক্ষেও তার কাছে এমন কিছু পাওয়ার জন্য উদগ্রীব হয়ে আছে ক্রিকেট ভক্তরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :