সকাল ১১:২৯, মঙ্গলবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / রাব্বির চেয়েও অভিজ্ঞ তাসকিন!
রাব্বির চেয়েও অভিজ্ঞ তাসকিন!
জানুয়ারি ১৪, ২০১৭

দিন তিনেক আগে ওয়েলিংটনের বেসিন রিসার্ভ স্টেডিয়ামে টেস্ট ক্যাপ পরার সৌভাগ্য হয় পেসার তাসকিন আহমেদের। টেস্ট ক্রিকেটের অভিজ্ঞতা বলতে গেলে আজ শনিবারের দিনটিই। কারণ আগের দুই দিন দলে থাকলেও ব্যাট বা বল কোনটাই করার সুযোগ হয়নি তার। আরেক পেসার কামরুল ইসলাম রাব্বির অভিষেক ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে। সে সিরিজের দুটি টেস্টেই একাদশে ছিলেন তিনি। কিন্তু তারপরেও রাব্বির চেয়ে অভিজ্ঞ তাসকিন!

শুধু টেস্ট ম্যাচই নয় বড় দৈর্ঘ্যর ম্যাচেই যোজন যোজন এগিয়ে রাব্বি। ৪৯টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন তিনি। তার বিপরীতে তাসকিন খেলেছেন মাত্র ১০টি। সর্বশেষটি খেলেছেন ২০১৩ সালে। কিন্তু তারপরেও তাসকিনকে নিজের চেয়ে বেশি অভিজ্ঞ বললেন রাব্বি।

আসলে ঘরোয়া ক্রিকেট কিংবা টেস্ট ম্যাচ দিয়ে তাসকিনকে বিবেচনা করেননি রাব্বি। ২০১৪ সালের জুনে ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক পেসার তাসকিনের। ইতোমধ্যে খেলেছেন ৩৭টি ম্যাচ। আর আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় নবীন সদস্য রাব্বি। ২টি টেস্ট খেলার অভিজ্ঞতা নিয়ে নিউজিল্যান্ড সফরে আসেন তিনি। আর এ কারণেই তাসকিনকে অভিজ্ঞ বলেছেন এ পেসার।

‘আজকে যারা নতুন খেলছে তাদের সঙ্গে আমরা অনেক দিন ধরে খেলছি। প্রথম শ্রেণী, প্রিমিয়ার লিগ। তাসকিন তো অনেকদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। আমারা কাছে মনে হচ্ছিল তাসকিন তো আমার চেয়ে বেশি অভিজ্ঞ। সে আমার চেয়ে অনেক বেশি ম্যাচ খেলেছে।’- সংবাদ সম্মেলনে এমনটাই বলেন রাব্বি।

শনিবার বোলিংটা অবশ্য খারাপ খেলেননি তাসকিন। ১৫ ওভার বল করে ৭৯ রানে পেয়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেট। আর কিউই অধিনায়ককে যেভাবে সুইংয়ের খেলায় হারিয়েছেন তা প্রশংসনীয়। অফ স্ট্যাম্পের সামান্য বাইরে ফেলে আউট সুইং হওয়ার সময় উইলিয়ামসনের ব্যাটের কানা ছুঁয়ে চলে যায় উইকেটরক্ষক ইমরুল কায়েসের হাতে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :