সকাল ১০:৩৫, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / মোস্তাফিজকে মিস করবেন মুশফিক
মোস্তাফিজকে মিস করবেন মুশফিক
জানুয়ারি ১১, ২০১৭

বিশ্বকাপের পর থেকেই দেশের মাটিতে ধারাবাহিকভাবে সফল বাংলাদেশ। ইংল্যান্ডের কাছে সিরিজ হারলেও এর আগে ঘরের মাঠে পায় টানা ষষ্ঠ সিরিজ জয়ের স্বাদ। টাইগারদের সামনে সুযোগ ছিল নিউজিল্যান্ড সফরে নিজেদের তুলে ধরার। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি হোয়াটওয়াশ হওয়া বাংলাদেশের সামনে এবার লক্ষ্য টেস্ট সিরিজে ঘুরে দাঁড়ানো। তবে এ পরীক্ষায় টাইগারদের টেস্ট দলের অধিনায়ক মুশফিক পাচ্ছে না দলের অন্যতম সেরা বোলার মোস্তাফিজকে।

সিরিজের প্রথম টেস্টে মাঠে নামার আগে প্রেস কনফারেন্সে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুশফিক বলেন, `মোস্তাফিজের জন্য আফসোসতো থাকবেই। সে এমন এক বোলার যাকে যে কোন ফরম্যাটে মিস করবেন যে কোন অধিনায়ক।`

এ মুহূর্তে বাংলাদেশের পেস ডিপার্টমেন্টে অভিজ্ঞ পেসার নেই বললেই চলে। পুরো পেস বহরে অভিজ্ঞ বলতে একা রুবেল হোসেন, যার ঝুলিতে মোটে ২৩ টেস্টের অভিজ্ঞতা। আর সঙ্গে যে তিন আনকোরা তরুণ, তাসকিন, শুভাশীষ ও কামরুল ইসলাম রাব্বি। যাদের মধ্যে তাসকিন ও শুভাশিসের টেস্ট অভিষেকই হয়নি। বেসিন রিজার্ভের ঘাসের পিচে ঠিক কোন লাইনে বল ফেলতে হয়, তা তাদের অজানা।

বলার অপেক্ষঅ রাখে না, উইকেটে ঘাস থাকলেই যে তা বোলারদের স্বর্গ হবে, তা ভাবার কোন কারণ নেই। এ জন্য জায়গা মতো বল ফেলা খুব জরুরী। লাইন-লেন্থ ঠিক রেখে ধারাবাহিকভাবে ভালো জায়গায় বল ফেলতে পারলেই কেবল সাফল্য ধরা দিবে।

অন্যথায় উইকেট যতই পক্ষে থাকুক না কেন , উল্টো ব্যর্থতার ঘানি টানতে হবে। একইভাবে রুবেল, তাসকিন, শুভাশীস ও কামরুল ইসলাম রব্বির মত আনকোরা তরুণদের এই পিচে আবেগতাড়িৎ হয়ে অযথা খাটো লেন্থে বল ফেললে বিপদ। তখন সাফল্যের বিপরীতে ব্যর্থতাই হবে সঙ্গী। এরপরও ইনজুরি থেকে সদ্য ফেরা মোস্তাফিজকে নিয়ে ভবিষ্যৎ চিন্তা করেই টিম ম্যানেজমেন্ট তাকে লঙ্গার ভার্সনে এখনই খেলানোর মত ঝুঁকি না নিয়ে প্রথম টেস্ট দলের বাইরে রেখেছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :