রাত ২:৩০, বৃহস্পতিবার, ২৬শে জুলাই, ২০১৭ ইং
/ Top News / মওলানা ভাসানিতে আরচারমেলা
মওলানা ভাসানিতে আরচারমেলা
জানুয়ারি ২৮, ২০১৭

আন্তর্জাতিক আরচারি ঘিরে উৎসবমুখর মওলানা ভাসানী স্টেডিয়াম। ১৪ দেশের আরচারদের পদচারণায় মুখরিত স্টেডিয়ামটি। এক কথায় দেশ বিদেশের আরচারদের মিলনমেলায় পরিণত হয়েছে দেশের প্রধান হকি ভেন্যুতে। বাংলাদেশ আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজীব উদ্দিন আহমেদ চাপলের চোখে এটা ঈদের আনন্দ, ‘১৪ দেশের আরচার খেলতে এসেছে, এটা অনেক বড় বিষয়। আমার কাছে ঈদ ঈদ মনে হচ্ছে।’

আজারবাইজান, উগান্ডা, ইয়েমেন, মালয়েশিয়া, মৌরিতানিয়া, সৌদি আরব, ইরাক, সুদান, সিরিয়া, লিবিয়া, মরক্কো, নেপাল, ভুটান ও বাংলাদেশের ২৫ পুরুষ ও ১৩ মহিলা, কম্পাউন্ডে ২০ ছেলে ও ৫ নারী ব্যক্তিগত ও দলগত বিভাগে ৯টি স্বর্ণ পদকের জন্য লড়বেন ৬৩ আরচার।

র্যাংকিং রাউন্ড হয়ে গেছে শুক্রবার। মূল প্রতিদ্বন্দ্বিতা শনিবার থেকে। রিকার্ভে ছেলেদের শীর্ষে বাংলাদেশের রোমান সানা; ৭২০ এর মধ্যে তার স্কোর ৬৬১ (৩৩০+৩৩১), রিও অলম্পিকে অংশ নেয়া শ্যামলী রায়ের স্কোর ৬০২। রিকার্ভের মেয়েদের বিভাগে শীর্ষে তিনি।

কম্পাউন্ডের শীর্ষে ২০১৪ সালের  যুব বিশ্বচ্যাম্পিয়ন ইরাকের ফাতেমা। পরের পাঁচটি স্থানে বাংলাদেশি আরচাররা। যুদ্ধ বিধ্বস্ত ইরাক থেকে খেলতে এসেছেন ফাতেমা। তার গোটা পরিবারই আরচারির সঙ্গে সম্পৃক্ত। বাবা সাদ মোহাম্মদ আহমেদ আল-মাশাদানি ইরাক আরচারি ফেডারেশন সভাপতি, মা আরচারি কোচ। দুই বোন ও ভাই আরচার। আরচার তার বড় বোনের স্বামীও। এই টুর্নামেন্টেই বড় বোন ছাড়া সবাই অংশ নিচ্ছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :