রাত ৯:৩৫, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ ক্রিকেট / বিপিএল নিয়ামক হবে তো?
বিপিএল নিয়ামক হবে তো?
জানুয়ারি ৩, ২০১৭

টি-টোয়েন্টি ক্রিকেটটা এখনও ঠিকভাবে রপ্ত করাতে পারেনি বাংলাদেশ! টাইগারদের নিয়ে এই একটা কথায় বোধ হয় দ্বিমত নেই অতি আবেগী দর্শকেরও। যদিও শুরুর সময়ে ক্রিকেটের এই ভার্সনেই বাংলাদেশের সবচেয়ে বেশি সম্ভাবনা দেখেছিলেন অনেকে।

সময়ের সাথে সাথে সেই বিশেষজ্ঞরা নিজেদের মতামত মন থেকে ঝেরে ফেলেছেন। আসলে তা করতে বাধ্য করেছেন ক্রিকেটাররাই। ২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের টি-টোয়েন্টিতে অভিষেকের পর, ক্রিকেটের তিন সংস্করণেই সমান্তরালে দিন কেটেছে বাংলাদেশের। সেখানে ওয়ানডে ক্রিকেটে নিজেদের প্রতিষ্ঠিক করতে পারলেও, পারেনি টেস্ট ও টি-টোয়েন্টিতে।

টেস্ট ক্রিকেটে না পারার অন্যতম কারণ অবশ্যই খুব বেশি টেস্ট ম্যাচ খেলার সুযোগ না পাওয়া। আন্তর্জাতিক টি-টোয়েন্টির ক্ষেত্রেও প্রযোজ্য হতে পারে কথাটা। তবে টেস্টে ভালো না করার ক্ষেত্রে আছে আরও একটা কারণ- ঘরোয়া ক্রিকেটে লঙ্গার ভার্সন ক্রিকেটের প্রতি অবহেলা!

ঠিক এই জায়গাতে ঘরোয়া টি-টোয়েন্টি আয়োজিত হয় বেশ জাকজমকভাবে। সেই ২০১২ সাল থেকে আয়োজিত হয়ে আসছে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ-বিপিএল। নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে এই বিপিএল নিয়েই ব্যস্ত ছিল বাংলাদেশ। যেখানে অনেক বিদেশির ভিড়ে মাঠ মাতিয়েছেন বাংলাদেশের তারকারাই।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাই ৩-০ তে হোয়াইটওয়াশ হলেও, টি-টোয়েন্টিতে একটা জায়গায় আশা থাকছেই- এই মূহুর্তে অন্তত টি-টোয়েন্টি খেলে অভ্যস্ত মাশরাফি-সাবিকরা।

বিপিএলের সর্বোচ্চ স্কোরারের তালিকায় সেরা পাঁচের প্রথম তিনে যেমন যথাক্রমে- তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও সাব্বির রহমান। বিপিএলের ফর্মকে যদি মঙ্গলবার নেপিয়ারের ম্যাকলিন পার্কে টেনে নিতে পারেন এই তিন তারকা, তখন আশায় বুক তো বাধায় যায়।

দেখার বিষয় ওয়ানডেতে একেবারেই নিষ্প্রভ মাহমুদউল্লাহ কিংবা তামিম-সাব্বিরদের কেউ টি-টোয়েন্টিতে জ্বলে ওঠতে পারেন কিনা। বিপিএল নিয়ামক হবে তো?



লাইক দিয়ে সঙ্গে থাকুন :