রাত ৩:২১, বুধবার, ১৭ই জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশ-ভারত টেস্ট আয়োজন করবে না হায়দারাবাদ!
বাংলাদেশ-ভারত টেস্ট আয়োজন করবে না হায়দারাবাদ!
জানুয়ারি ৮, ২০১৭

টেস্ট স্ট্যাটাস অর্জনের ১৬ থেকে ১৭ বছর পার হয়ে যাওয়ার পরও একটিবারের জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানানোর সৌজন্যতা দেখায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। বাণিজ্যিক অজুহাতে সব সময়ই তারা বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ আয়োজনে অনিচ্ছুক। ভারতের পত্রিকা দ্য হিন্দু জানিয়েছে এ খবর।

অবশেষে একটি মাত্র টেস্টের জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে ভারত। ২০১৬ সালের মাঝামাঝি সময়ে এই টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নানা অজুহাতে সেই এক ম্যাচের টেস্টি সিরিজটি ২০১৭ (চলতি বছরের) সালের ফেব্রুয়ারিতে নিয়ে আসে। ফেব্রুয়ারির ৮ তারিখ হায়দারাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ভারতের মাটিতে তাদের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচটি। বিসিসিআই অবশ্য এ ব্যাপারে এখনও কোনো জবাব দেয়নি হায়দারাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে।

কিন্তু এবার সেই টেস্ট ম্যাচটি আয়োজনেও বাধ সাধছে হায়দারাবাদ রাজ্য ক্রিকেট এসোসিয়েশন। তারা ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) জানিয়ে দিয়েছে বাংলাদেশের বিপক্ষে এই টেস্ট ম্যাচটি আয়োজন করতে পারবে না। এর কারণ হিসেবে তারা বিসিসিআইর কাছে লিখেছে, ওই টেস্ট ম্যাচটি আয়োজনের জন্য পর্যাপ্ত ফান্ড তাদের কাছে নেই।

শুধু তাই নয়, তামিল নাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনও বিসিসিআইকে চিঠি দিয়ে জানিয়েছে, তারা আগামী মাসেই অনুষ্ঠিতব্য ইংল্যান্ডে অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের ২ ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করতে পারবে না। চেন্নাইতে অনুষ্ঠিত হওয়ার কথা এই দুটি ম্যাচ। এর একমাত্র কারণ, আর্থিক সমস্যা।

মুম্বাইতে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ইংল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলের। এরপর তাদের যাওয়ার কথা ছিল চেন্নাই; কিন্তু পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে ইংল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলকে মুম্বাইতে ওয়ানডে ম্যাচগুলো খেলেই দেশের বিমানে উঠে যেতে হতে পারে। তামিল নাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন এমন এক সময়ে বিসিসিআইকে চিঠিটা দিয়েছে, যখন বিসিসিআই জুনিয়র দলের নির্বাচকরা ইংল্যান্ডের বিপক্ষে মোট ৭ ম্যাচের জন্য দল ঘোষণা করে ফেলেছে।

বিসিসিআইর এক কর্মকর্তা জানিয়েছেন, গত ৩ জানুয়ারি ভারতের সুপ্রিম কোর্ট বিসিসিআই সম্পর্কে যে রায় দিয়েছে- এসব তারই প্রভাব। ওই রায়ের কারণেই এখন কোনো পূর্ণ সদস্য অ্যাসোসিয়েশন বিসিসিআইর কোনো ম্যাচ আয়োজনে সমর্থ না।

অস্ট্রেলিয়ার একটি প্রতিনিধি দল ভারতের টেস্ট ম্যাচ ভেন্যু পুনে, রাঁচি, ব্যাঙ্গালুরু এবং ধর্মশালা পরিদর্শণ করার কথা। যেখানে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল। কিন্তু এখন পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে এই সিরিজটিও এখন পুরোপুরি অন্ধকারে। বিসিসিআইও এসব ব্যাপারে এখন পুরোপুরি অন্ধকারে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :