রাত ১১:১৪, সোমবার, ২৬শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / ফিল্ডিং কোচ হিসেবে জন্টি রোডসকে নিয়োগ দিচ্ছে বিসিবি!
ফিল্ডিং কোচ হিসেবে জন্টি রোডসকে নিয়োগ দিচ্ছে বিসিবি!
জানুয়ারি ২৫, ২০১৭

নিউজিল্যান্ডে সফরে স্বাগতিক দল ছাড়াও বাংলাদেশের প্রধান প্রতিদ্বন্দ্বী ছিল ইনজুরি। একের এক গুরুত্বপূর্ণ খেলোয়াড় ইনজুরিতে পড়া নিয়ে দারুণ চিন্তিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া পুরো সফরে টাইগারদের ক্যাচ মিস ছিল চোখে পড়ার মতো। তাই দলের খেলোয়াড়দের ফিটনেস ও ফিল্ডিংয়ের ঘাটতি পোষাতে বিশেষজ্ঞ ফিল্ডিং কোচ দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি জন্টি রোডসকে নিয়োগ দেয়ার প্রক্রিয়া চালাচ্ছে বিসিবি।

দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার জন্টি রোডসের নিয়োগ সম্পর্কে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা প্রায় চূড়ান্ত করে ফেলেছি বিষয়টা। জন্টি রোডসের মতো ফিল্ডিং কোচ নিয়ে আসছি বাংলাদেশে। ফিল্ডিং ও ফিটনেসের ওপর জোর দেয়া লাগবে। কেননা আমাদের অনেক খেলা রয়েছে সামনে। ভালোমানের ফিজিও ট্রেনারদের সঙ্গে যোগাযোগ করছি। সবাই আসবে কি না বলতে পারছি না।’

নিউজিল্যান্ড সফরে ফুল চান্স ও হাফ চান্স মিলিয়ে ৮ ম্যাচে ২০টির বেশি ক্যাচ মিস করেছে বাংলাদেশ। তাই এ নিয়ে দারুণ দুর্ভাবনায় রয়েছে টিম ম্যানেজমেন্ট। এছাড়া রান নিয়ে গিয়ে ইনজুরিতে পড়েছেন ক্রিকেটাররা। তাই ফিটনেস ঠিক রেখে ফিল্ডিংয়ের উন্নতি করার জন্যই রোডসের মতো বিশ্বমানের সাবেক এক ক্রিকেটারকে চাইছে বিসিবি।

‘পুরো সফরে ক্যাচ ড্রপ তো নিয়মিত ঘটনাই ছিল। সবচেয়ে বড় কথা হচ্ছে, এতো সহজ সহজ ক্যাচ হাত থেকে ফসকে যাচ্ছে- এটা খুবই দুর্ভাগ্যজনক। টেস্টে রান আউট হওয়া, রান আউট থেকে বাঁচতে গিয়ে ইনজুরিতে পড়া- এ বিষয়গুলোও খুব দুঃখজনক।’

বাংলাদেশে আসলেও নিয়মিত কোচ হিসেবে জন্টি রোডসকে হয়তো পাবে না টিম বাংলাদেশের ক্রিকেটাররা। স্বল্পকালীন সময়ের জন্য বাংলাদেশ দলের ক্রিকেটারদের নিয়ে হয়তো রোডস কাজ করবেন বলে জানান পাপন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :