বিকাল ৩:৫৩, মঙ্গলবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / প্রথম টি-টোয়েন্টিতে থাকছেন না তাসকিন-শুভাগত!
প্রথম টি-টোয়েন্টিতে থাকছেন না তাসকিন-শুভাগত!
জানুয়ারি ২, ২০১৭

এটা কি বিলম্বিত বোধোদয়? নাকি শুভবুদ্ধির উদয়? একেকজন একেকভাবে দেখতে পারেন। তবে আসল কথা হলো, দেরিতে হলেও দল নির্বাচন ও একাদশ সাজানো নিয়ে এ সফরে যেমন পরীক্ষা-নিরীক্ষা চালানো হয়েছে, অবশেষে সেখান থেকে বেরিয়ে আসছে টিম ম্যানেজমেন্ট।

অবশ্য পরীক্ষা-নিরীক্ষার পালা যে শেষ হতে যাচ্ছে, গতকাল রোববার কোচ চন্ডিকা হাথুরুসিংহের কথা-বার্তাতেই মিলেছিল তার ইঙ্গিত। তিনি আকারে-ইঙ্গিতে বলেই দিয়েছিলেন, মোসাদ্দেক বেটার স্ট্রোক প্লেয়ার। কার্যকরিতাও বেশি। তাই টি-টোয়েন্টি সিরিজে শুভাগত হোমের চেয়ে তার খেলার সম্ভাবনাই বেশি।

ওদিকে সৌম্য সরকারের প্রতিও কোচকে সহানুভূতিশীল মনে হয়েছিল। একপর্যায়ে তিনি বলেই দিয়েছেন, সৌম্যর প্রতি আমরা হয়তো একটু নির্দয়ের মতোই ব্যবহার করেছি। কারণ, সে যথার্থই ম্যাচ উইনার। যে ক’টি বড় ইনিংস খেলেছে, তার বেশিরভাগই প্রতিপক্ষ বোলিং-ফিল্ডিংকে তছনছ করে দেয়া। সে ইনিংসগুলোর কার্যকারিতাও যথেষ্ট। সৌম্য যে ম্যাচগুলোয় ভালো খেলেছে, তার বেশিরভাগ খেলায় দল জিতেছে।’

তবে মোসাদ্দেকের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলার সম্ভাবনা উজ্জ্বল, মন্তব্য করলেও সৌম্য খেলবেন কি খেলবেন না, তা বলেননি। শুধু সৌম্য যেদিন খেলে সেদিন দল জেতে- বলেই শেষ করেছিলেন।

তার এমন কথা-বার্তার পরই বোঝা যাচ্ছিল টি-টোয়েন্টি সিরিজে অন্তত নেপিয়ারে প্রথম ম্যাচে সৌম্য সরকার আর মোসাদ্দেককে হোসেন সৈকতের খেলার সম্ভাবনা বেশি। সেটাই সত্য। শেষ মুহূর্তে কোনো অতি নাটকীয় ঘটনা না ঘটলে হয়তো মঙ্গলবার ম্যাকলিন পার্কে দুজনকেই ১১ জনের দলে দেখা যেতে পারে।

যত দূর জানা গেছে আগামীকাল মঙ্গলবার নেপিয়ারের ম্যাকলিন পার্কের টি-টোয়েন্টি অভিষেক ম্যাচে বাংলাদেশ দলের হয়ে খেলতে নামছেন সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

আরও একটি উল্লেখযোগ্য পরিবর্তনের কথাও জোরেসোরে শোনা যাচ্ছে। তা হলো পেসার তাসকিনের পরিবর্তে সম্ভবত রুবেল হোসেনকে খেলানো হবে এই ম্যাচে।

প্রসঙ্গত, ওয়ানডে সিরিজে তাসকিন তেমন সুবিধা করতে পারেননি। তিন ম্যাচেই রান দিয়েছেন বেশ। এদিকে আহত মুশফিকুর রহীমের বদলে গ্লাভস হাতে উইকেটের পিছনে দাঁড়ানো নুরুল হাসান সোহানকে ধরে আটজন ব্যাটসম্যান খেলানোর চিন্তা ভাবনা চলছে। সম্ভাব্য টিম কম্বিনেশন তেমনই।

যেখানে ব্যাটসম্যান কোটায় আছেন তামিম, সৌম্য, ইমরুল, মাহমুদউল্লাহ, সাকিব, সাব্বির ও মোসাদ্দেকের সাথে নুরুল হাসান সোহানও। সঙ্গে তিন পেসার মাশরাফি, মোস্তাফিজ ও রুবেল হোসেন। স্পেশালিস্ট স্পিনার হিসেবে দায়িত্ব পালন করবেন বাঁ-হাতি সাকিবের সাথে দুই অফস্পিনার মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক সৈকত।

শুভাগত হোমের চেয়ে মোসাদ্দেক হোসেন ভালো ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের কন্ডিশনে প্রথম খেলতে নেমে প্রথম ওয়ানডেতে ফিফটি হাঁকিয়ে সে সামর্থ্যরে প্রমাণও রেখেছেন ময়মনসিংহের এ তরুণ। কাজেই শুভাগত হোমের বদলে তাকেই বেছে নিতে যাচ্ছে টিম মানেজমেন্ট।

যদিও কোচ হাথুরু, অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কেউই একাদশের ঘোষণা দেননি। তবে নেপিয়ারে টিম হোটেলের আশপাশের খবর, শুভাগত হোম, শুভাশীষ রায়, তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ প্রথম টি-টোয়েন্টির একাদশে থাকছেন না।

সুতরাং প্রথম টি-টোয়েন্টির সম্ভাব্য একাদশ দাঁড়াল এমন
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :