রাত ১১:২১, সোমবার, ২৬শে জুন, ২০১৭ ইং
/ Top News / পাকিস্তান না আসার নেপথ্যে!
পাকিস্তান না আসার নেপথ্যে!
জানুয়ারি ২৯, ২০১৭

টুর্নামেন্ট শুরুর আগে দলের সংখ্যা নিয়ে উচ্ছ্বাস করেছিলেন বাংলাদেশ আরচারি ফেডারেশনের কর্মকর্তারা। এতো দেশ নিয়ে আগে কখনো বাংলাদেশে কোনো আন্তর্জাতিক আরচারি টুর্নামেন্ট হয়নি, তা-ই। ১৭ দেশ অংশ নিলে একটা রেকর্ডও হয়ে যেতো। শেষ পর্যন্ত দল কমে দাঁড়ায় ১৪ টিতে। ঢাকায় চলমান ইসলামি সলিডারিটি স্পোর্টস ফেডারেশন (আইএসএসএফ) টুর্নামেন্টে আসেনি পাকিস্তান, ইরান ও সংযুক্ত আরব আমিরাত।

পাকিস্তানের আসা নিয়ে অনিশ্চয়তা ছিল আগে থেকেই। টুর্নামেন্ট শুরুর আগের দিনও আয়োজক বাংলাদেশ আরচারি ফেডারেশন চেষ্টা করেছিল দক্ষিণ এশিয়ার এ দেশটিকে আনতে। ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল বলেছিলেন তারা শেষ পর্যন্ত অপেক্ষা করবেন। পাকিস্তানের জন্য অপেক্ষা করতে করতে মধ্যপ্রাচ্য থেকে আসে আরেব দুঃসংবাদ-খেলবে না ইরান ও সংযুক্ত আরব আমিরাত।

পাকিস্তান কেন আসলো না? বাংলাদেশ আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল বলেছেন, ‘দলটি আসলে ভিসা পায়নি।’ ভিসা কেন পায়নি তার ব্যাখ্যাও দিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ‘তারা বিলম্বে ফিফা প্রসেসিং শুরু করায় পায়নি। তবে এর বেশি আর আলোচনা করা সম্ভব হয়নি। ইরান ও আরব আমিরাতেরও একই সমস্যা হয়েছে।’

টুর্নামেন্টে অংশ নিয়েছে -আজারবাইজান, ইরাক, উগান্ডা, সৌদি আরব, সুদান, সিরিয়া, ইয়েমেন, মৌরিতানিয়া, মালয়েশিয়া, লিবিয়া, মরক্কো, নেপাল, ভুটান ও স্বাগতিক বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :