রাত ৪:২১, মঙ্গলবার, ২৬শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / তামিম-আশরাফুলকে পেছনে ফেলে ২০১৬-এর বর্ষসেরা ক্রীড়াবিদ শিলা
তামিম-আশরাফুলকে পেছনে ফেলে ২০১৬-এর বর্ষসেরা ক্রীড়াবিদ শিলা
জানুয়ারি ৩০, ২০১৭

২০১৬ সালের এসএ গেমসে বাংলাদেশকে দু’টি স্বর্ণপদক এনে দিয়েছিলেন মাহফুজা খাতুন শিলা। ৫০ ও ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে স্বর্ণ দু’টি পান এ সাঁতারু। আর তাতেই ২০১৬ সালের সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হন শিলা। পেছনে ফেলেছেন ক্রিকেটার তামিম ইকবাল ও হকি খেলোয়াড় আশরাফুল ইসলামকে।

এসএ গেমসের সে আসরে পদকের আশায়ই ভারতে গিয়েছিলেন শিলা। তবে তা স্বর্ণপদক হয়ে আসবে ভাবেননি শিলা। যশোর জেলার অভয়নগরের দরিদ্র পরিবারের এ তরুণীই দু’টি স্বর্ণ এনে দেন বাংলাদেশকে। আর তাতেই ২০১৬ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার এনে দেয় তাকে।

২০১৬ মৌসুমটা দারুণ কাটিয়েছিলেন ক্রিকেটার তামিম ইকবাল। তিনিই একমাত্র খেলোয়াড় যিনি বাংলাদেশের পক্ষে এক বছরে তিন সংস্করণেই সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন। টি-টোয়েন্টিতে ওমানের, ওয়ানডেতে আফগানিস্তানের ও টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেন তিনি। পাশাপাশি বছর জুড়েই সকল সংস্করণে ধারাবাহিক পারফরম্যান্স করেন এ দেশসেরা ওপেনার।

হকি এক সময়ে দারুণ সম্ভবনাময় খেলা হলেও বিগত বছরগুলোতে হতাশাই উপহার দিচ্ছিলেন খেলোয়াড়রা। তবে এর মাঝেই ২০১৬ সালে আশরাফুল সিঙ্গাপুরে হয়ে যাওয়া অনূর্ধ্ব-১৬ এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্স করেন আশরাফুল। ফাইনালে দল হারলেও টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন বিকেএসপির দশম শ্রেণির এ ছাত্র।

তবে সব দিক বিবেচনা করে নির্বাচকরা এগিয়ে রাখেন শিলাকেই। ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী পুরস্কার কুল-বিএসপিএ স্পোর্টস এওয়ার্ড আজ সোমবার তুলে দেওয়া হয় তার হাতে। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সেরা ক্রীড়াবিদ শিলা ছাড়াও দেওয়া হয় বিভিন্ন ক্যাটাগোরির সেরা খেলোয়াড়, কর্মকর্তা, কোচ, সংগঠক, পৃষ্ঠপোষকদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :