সকাল ৯:২৬, বৃহস্পতিবার, ২৭শে এপ্রিল, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / জিদানের বর্ষপূর্তিতে রিয়ালের দুর্দান্ত জয়
জিদানের বর্ষপূর্তিতে রিয়ালের দুর্দান্ত জয়
জানুয়ারি ৫, ২০১৭

সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে জিনেদিন জিদানের বর্ষপূর্তির দিনে দুর্দান্ত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। সেভিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকলো মাদ্রিদের ক্লাবটি। গত বছর এই দিনে মূল কোচ হিসেবে জিদান দায়িত্ব নেওয়ার পর উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও সম্প্রতি ক্লাব বিশ্বকাপ জেতে ক্লাবটি।

ইনজুরির কারণে গ্যারেথ বেল আগে থেকেই দলের বাইরে ছিলেন। আর ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন বিশ্রামে।এদিকে করিম বেনজেমাকেও বেঞ্চে রেখে একাদশ সাজান জিদান।  রক্ষণের দুই ভরসা রামোস ও পেপেও ছিলেন না। অনেকটা ভেবে চিন্তেই দল সাজাতে হয় জিদানকে।

তবে বেশি ম্যাচ খেলার সুযোগ না পাওয়া রদ্রিগেজ ছিলেন এইদিন মূল দলে। ঘরের মাঠে প্রথমার্ধের ১১ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠান কলম্বিয়ার এই মিডফিল্ডার।

ম্যাচের ৩০ মিনিটে  ক্রুসের কর্নারে লাফিয়ে হেডে ব্যবধান দ্বিগুণ করেন ভারানে। প্রথমার্ধ শেষ হবার দুই মিনিট আগে ৪৩ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোলটি করে জয় নিশ্চিত করে ফেলেন রদ্রিগে। পরবর্তীতে ৩-০ ব্যবধানের সহজ জয় নিয়েই মাঠ ছাড়েন জিনেদিন জিদানের শিষ্যরা। আর এ জয়ে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে ওঠার পথে এগিয়ে গেলো ইউরোপ চ্যাম্পিয়নরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :