সন্ধ্যা ৬:৪৪, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / কোপা দেল রে থেকে রিয়ালের বিদায়
কোপা দেল রে থেকে রিয়ালের বিদায়
জানুয়ারি ২৬, ২০১৭

ঘরের মাঠে ২-১ গোলের হারের পর সেল্টার মাঠে জয়ের কোন বিকল্প ছিল না রিয়াল মাদ্রিদের। তবে রক্ষণভাগের খেলোয়াড়দের আত্মঘাতী ভুলে কোয়ার্টার-ফাইনালে ফিরতি লেগের ম্যাচটি ২-২ গোলে ড্র করে রিয়াল। আর দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে হেরে শেষ আট থেকেই বিদায় নিলো জিদানের শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই অগোছালোভাবে খেলতে থাকে রিয়াল। এরই ধারাবাহিকতায় রিয়াল শিবিরে আক্রমণের ধার বাড়িয়ে স্বাগতিক সেল্টা ভিগো। ম্যাচের ৩৫ মিনিটে কাসেমিরো ডি-বক্সে বল বিপদমুক্ত করতে গিয়ে ইয়াগো আসপাসের পায়ে তুলে দিলে এগিয়ে যাওয়ার সুযোগও পেয়েছিল স্বাগতিক শিবির। তবে এই স্প্যানিশ ফরোয়ার্ড ঠিকমতো শট নিতে না পারায় সে যাত্রায় বেঁচে যায় জিদানের দল।

তবে ম্যাচের ৪৪ মিনিটে আত্মঘাতী গোলে ঠিকই এগিয়ে যায় সেল্টা।সুইডিশ ফরোয়ার্ড গিদেত্তির নিচু শট ঠেকিয়ে দিয়েছিলেন কাসিয়া কিন্তু ফিরতি বল বাঁ-দিক দিয়ে ছুটে আসা দানিলোর পায়ে লেগে জালে ঢুকে যায়। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় রিয়াল। ম্যাচের ৬২ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে চমৎকার ফ্রি-কিকে দলকে সমতায় ফেরায় রোনালদো। এর পাঁচ মিনিট পরই দলকে এগিয়ে নেওয়ার সুযোগ হারায় রিয়াল। ছয় গজ বক্সের মধ্যে রামোসের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

তবে উল্টো ম্যাচের ৮৫তম মিনিটে রামোস-কাসেমিরোদের দুর্বলতায় ফের পিছিয়ে পড়ে রিয়াল। তাদের ব্যর্থতায় ডি-বক্সের মুখে বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ডিফেন্ডার ভাস। ম্যাচের শেষ দিকে লুকাস ভাসকেস গোল করে রিয়ালকে সমতায় ফেরায়। বাকি সময় আর কোন গোল না হলে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে হেরে শেষ আট থেকেই বিদায় নিলো রোনালদো-বেনজামারা।

এদিকা দিনের অন্য ম্যাচে এইবারের মাঠে ২-২ গোলে ড্র করে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রথম লেগে ৩-০ গোলে জেতা সিমিওনের দলের দুই লেগ মিলিয়ে জয় ৫-২ ব্যবধানে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :