সকাল ৭:৪২, সোমবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / কাল প্রোটিয়া নারীদের মুখোমুখি রোমানারা
কাল প্রোটিয়া নারীদের মুখোমুখি রোমানারা
জানুয়ারি ১১, ২০১৭

বৃহস্পতিবার ভোরে নিউজিল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আর একই দিনে কক্সবাজারে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রোটিয়া নারীদের বিপক্ষে প্রতিশোধের মিশনে নামবে রোমানা বাহিনী।

সর্বশেষ ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার নারী দল বাংলাদেশ সফর করেছিল। সেবার সিরিজ হারলেও দারুণ লড়াই করেছিল সালমাবাহিনী। তিন ম্যাচ সিরিজের একটি ম্যাচ জয় তুলে জানিয়ে দিয়েছিল বাংলাদেশের নারীরাও কম যান না। তার ঠিক এক বছর পর দক্ষিণ আফ্রিকা গিয়ে হোয়াইটওয়াশ হয় সালমারা। তাই বাংলাদেশের জন্য এবারের সিরিজটি প্রতিশোধের মিশন।

এর আগের দুই সিরিজে প্রায় অনভিজ্ঞ ছিল বাংলাদেশের নারীরা। সময়ের সঙ্গে অনেকটাই পরিণত হয়েছে তারা। মাস তিনেক আগে আয়ারল্যান্ডে গিয়ে সিরিজ জিতে এসেছে তারা। তাই এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের লক্ষেই মাঠে নামবে রোমানারা।

জয়ের ব্যাপারে প্রত্যয়ী দলের অধিনায়ক রুমানাও, ‘হোম সিরিজ সবার জন্যই সহজ হয়। তাই আমরা খুবই আশাবাদী। সবাই ভাল খেলেই আশা করি সিরিজ জিততে পারবো।’

বরাবরের মতো এবারও বাংলাদেশের মূল দুঃশ্চিন্তা থাকবে ব্যাটিংয়ে। কারণ আগের প্রায় সব ম্যাচেই দারুণ নিয়ন্ত্রিত বোলিং করলেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারের স্বাদই পেতে হয় তাদের। এ ব্যর্থতার রেশ কাটাতে ইংল্যান্ড থেকে ভালো মানের ব্যাটিং কোচও এনেছে তারা। ডেভিড ক্যাপেলের অধীনে ভালো প্রস্তুতি নিয়েছে দলটি।

তবে রোমানা চান- তিনটি বিভাগেই জ্বলে উঠতে। তবে ব্যাটসম্যানদের বাড়তি দায়িত্ব নেয়ার আহ্বানও জানান তিনি, ‘আমাদের ব্যাটসম্যানরা জ্বলে উঠলে ঠিকই জিতবো। দলের সবার ফিটনেস শতভাগ আছে। আমরা জয়ের লক্ষ্যেই খেলবো। আমরা আত্মবিশ্বাসীও। তবে জিততে হলে শুধু ব্যাটিং নয়; সব বিভাগেই ভালো খেলতে হবে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :