রাত ১১:১৬, সোমবার, ২৬শে জুন, ২০১৭ ইং
/ ক্রিকেট / ওয়ের্নারের রেকর্ডে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৬৯
ওয়ের্নারের রেকর্ডে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৬৯
জানুয়ারি ২৬, ২০১৭

রীতিমত রান মেশিন হয়ে উঠেছে ওয়ার্নারের ব্যাট। পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে গড়লেন নিজের ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। আর তার রেকর্ডের দিনে ট্রেভিস হেডের সেঞ্চুরির উপর ভর করে ৩৬৯ রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। জিততে হলে পাকিস্তানকে করতে হবে ৩৭০ রান।

টস জিতে ব্যাট করতে নেমে মোহাম্মদ আমিরের প্রথম বলেই দ্বিতীয় স্লিপে ক্যাচ দেন ওয়ার্নার। তবে তা ফেলে দেন অধিনায়ক আজহার আলী। দিনের শুরুতেই পাওয়া এমন সুযোগ হাতছাড়া করেননি ওয়ার্নার। ১১ চার, দুই ছয়ে ৭৮ বলে সেঞ্চুরি করে যখন ব্যাট ওঠালেন, ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছেন এই ওপেনার। ব্যক্তিগত দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটা নতুন করে লেখালেন।

এ মৌসুমে ওয়ানডেতে এটা তার ষষ্ঠ সেঞ্চুরি। ২০১৪-১৫ মৌসুমে ছয় সেঞ্চুরিতে এত দিন এককভাবে রেকর্ডটি ছিল কুমার সাঙ্গাকারার। আজকের পরে নিউজিল্যান্ডেও তিনটি ওয়ানডে খেলবেন ওয়ার্নার। রেকর্ডটি শুধুই নিজের করে নিতে পারেন অস্ট্রেলীয় ওপেনার।

সেঞ্চুরির পরও এগিয়ে যাচ্ছেন ওয়ার্নার। ওয়ার্নারের সামনে হাতছানি প্রথম অস্ট্রেলীয় হিসেবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করার। তবে ১৭৯ রানে শেষ হয় তার ইনিংস। জুনায়েদ খানের বলে বাবর আজমকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। সাজঘরে ফেরার আগে  ট্রেভিস হেডকে সঙ্গে নিয়ে প্রথম উইকেটে জুটিতে করেন ২৮৪ রান। আর মাত্র ২ রান করতে পারলেই নতুন রেকর্ড হতো এই জুটির।

এদিকে ওয়ার্নারের বিদায়ের পর দ্রুত বিদায় নেন অধিনায়ক স্মিথ (৪)। এরপর নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন হেড। হাসান আলির বলে সাজঘরে ফেরাড় আগে তার বাট থেকে আসে ১২৮ রান। আর শেষ দিকে ফকনার ১২ বলে ১৮ করলে ৩৬৯ রানের বিশাল সংগ্রহ পায় স্বাগতিকরা। পাকিস্তানের পক্ষে হাসান আলি ও জুনায়েদ খান নেন দুটি করে উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :