রাত ২:৫৮, মঙ্গলবার, ২৩শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / আঙ্গুলে ব্যাথা পাওয়া মুশফিকের পরিবর্তে কিপিংয়ে ইমরুল
আঙ্গুলে ব্যাথা পাওয়া মুশফিকের পরিবর্তে কিপিংয়ে ইমরুল
জানুয়ারি ১৪, ২০১৭

বেসিন রিজার্ভের প্রেস বক্সটা মাঠ থেকে বেশ উঁচুতে। কাঁচ ঘেরা ওই প্রেস বক্সের একটা বৈশিষ্ট্য চোখে পড়ার মত, তাহলো এ মাঠের অনেক শব্দই প্রেস বক্স থেকে শোনা যায়। ব্যাটসম্যানের ব্যাটে-বলের পরিষ্কার আওয়াজ কানে আসে।

বাংলাদেশ দল ফিল্ডিংয়ে নামল, কোথায় সাবাশ-সাবাশ ধ্বনি কানে আসবে, তা না তেমন কোন কথাই শোনা গেল না। সাধারনতঃ মুশফিকুর রহীম দলকে উজ্জীবিত করতে সব সময় এসব উদ্দীপক কথা বলেন।

কিন্তু আজ সকালে ফিল্ডিংয়ে নামার সময় সে উদ্দীপ্ত কথোপকোথন শোনা গেল না। উল্টো মিড অফে দাঁড়িয়ে থাকা তামিম ইকবাল বল তুলে দিলেন অফস্পিনার মিরাজের হাতে।

তার সাথে কথা-বার্তা বলে ফিল্ডিং সেট করার দায়িত্বটাও সামলালেন তামিম। টিম বাংলাদেশ মাঠে নামল, বোলার মেহেদী হাসান মিরাজের হাতে বল তুলে দেয়া থেকে শুরু কওে তার সাথে কথা বলা, প্রতিটি ডেলিভারিরর আগে তার কাছে ছুটে যাওয়া আর ফিল্ডিং রদ-বদলের প্রয়োজন আছে কি না- এসব জানতে চাইতে কেন বারবার মিড অফে দাঁড়িয়ে থাকা তামিম ইকবাল এসে করবেন?

ফিল্ডারদের পজিশন দেখে একে-ওকে এদিক-ওদিক সরে যেতে বলছেন সহ অধিনায়ক। সেকি তামিম কেন এসব করছেন? এ গুলোতো অধিনায়কের করার কথা। মুশফিক থাকতে তামিম কেন অধিনায়কত্ব করছেন?

তাহলে মুশফিক কোথায়? বেসিন রিজার্ভের প্রেস বক্সে সাংবাদিকদের মাঝে মৃদু গুঞ্জন। সত্যিই তো মুশফিক কোথায়? বাংলাদেশ অধিনায়ক তো মাঠেই নেই! তার বদলে যে ইমরুল কায়েস কিপিংয়ে।

শুক্রবার প্রায় সারা দিন ব্যাটিং করা মুশফিক মাঠে নামবেন না। গ্লাভস হাতে উইকেটের পিছনে দাঁড়াবেন না- তা কি হয়?

হঠাৎ কি হলো যে অধিনায়ক ছাড়াই ফিল্ডিংয়ে বাংলাদেশ দল? তবে কি হ্যামস্ট্রিং ইনজুুরিটা আবার মাথাচাড়া দিয়ে উঠল নাকি? নানা প্রশ্ন, গুঞ্জন।
অবশেষে জানা গেল, নাহ হ্যামস্ট্রিং ইনজুরি না। আগের দিন ব্যাটিংয়ের সময় দুই হাতের আঙ্গুলে ব্যাথা পেয়েছিলেন মুশফিক। বাঁ-হাতে বুড়ো আঙ্গুল আর ডান হাতের তর্জনীতে বল লেগেছিল। ব্যাটিংয়ের সময় তেমন ব্যথা অনুভব না হলেও আজ সকাল থেকে খানিক ব্যথা অনুভব করা। ইনজুুরির গুরুত্ব জানতে আজ সকালে এক্সরে করতে গেলেন।

সহ অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে দল যখন ফিল্ডিংয়ে নামল, মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানালেন, মুশফিক তখন কাছেই এক ক্লিনিকে এক্সরে করতে গেছেন। এ কারণেই উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছেন ইমরুল কায়েস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :